লিজেন্ডস ক্রিকেটে খেলবেন কি না, এখনো সিদ্ধান্ত নেননি মাশরাফি

  খেলাধুলা ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২২, ২০:১৯ |  আপডেট  : ১৬ এপ্রিল ২০২৪, ২২:৩৯

লিজেন্ডস লিগ ক্রিকেট (এলএলসি) যাত্রা শুরু করেছে এ বছরই। এলএলসির প্রথম প্রতিযোগিতা হয়েছে এ বছরের জানুয়ারিতে, মাসকটে। সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা এ লিগের দ্বিতীয় আসরটি আগামী ১৭ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত হবে ভারতের ছয়টি শহরে।

এবারের লিজেন্ডস লিগে ভারত মহারাজাসের বিপক্ষে খেলবে ওয়ার্ল্ড জায়ান্টস। ভারতের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ভারত মহারাজাসকে নেতৃত্ব দেবেন সৌরভ গাঙ্গুলী। আর ওয়ার্ল্ড জায়ান্টাসের নেতৃত্বে থাকবেন সদ্যই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া ইংল্যান্ডের সাবেক অধিনায়ক এউইন মরগান। মরগানের দলে খেলার জন্য প্রস্তাব পেয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

ভারতের পত্রপত্রিকায় ওয়ার্ল্ড জায়ান্টসের যে দল দেওয়া হয়েছে, সেখানে মাশরাফির নাম আছে। তবে বাংলাদেশ দলের সাবেক পেসার এই লিগে খেলবেন কি না, সেই সিদ্ধান্ত এখনো নেননি। মাশরাফি আজ  বলেছেন, ‘আমি খেলার প্রস্তাব পেয়েছি। তবে এখনো কিছু জানাইনি। খেলব কি না, এখনো সিদ্ধান্ত নিইনি।’ ২০২০ সালে জাতীয় ক্রিকেট দলে শেষ খেললেও এখনো আনুষ্ঠানিকভাবে অবসর নেননি তিনি।

Caption

এবারের লিজেন্ডস লিগ ক্রিকেট প্রতিযোগিতা উৎসর্গ করা হয়েছে ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তিকে। এলএলসির কমিশনার রবি শাস্ত্রী বলেছেন, ‘স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদ্‌যাপন করার বিষয়টি আমাদের জন্য গর্বের এক মুহূর্ত। একজন ভারতীয় হিসেবে এবারের লিগ স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উদ্‌যাপনের জন্য উৎসর্গ করার সিদ্ধান্তটি আমাকে গর্বিত করেছে।’

২২ দিনের এই লিগ আয়োজন করা হবে কলকাতা, লক্ষ্ণৌ, দিল্লি, যোধপুর, কটক ও রাজকোটে। চার দলের ফ্র্যাঞ্চাইজি লিগের এ প্রতিযোগিতায় মোট ম্যাচ ১৫টি। মাসকটে এলএলসির প্রথম আসরে দল ছিল তিনটি। সেবার ভারত মহারাজাসকে নেতৃত্ব দিয়েছেন মোহাম্মদ কাইফ, ড্যারেন স্যামি ছিলেন জায়ান্টসের অধিনায়ক আর মিসবাহ-উল–হক নেতৃত্ব দিয়েছিলেন লায়ন্সকে। ফাইনালে লায়ন্সকে ২৫ রানে হারিয়ে প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল জায়ান্টস।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত