লাইফ সাপোর্টে খন্দকার মাহবুব হোসেন, দেশবাসীর কাছে দোয়া কামনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২২, ১৩:৩৫ |  আপডেট  : ২৭ মার্চ ২০২৪, ০৬:০২

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের শারীরিক অবস্থার অবনতি হওয়ার ভেন্টিলেটশন সাপোর্টে নেওয়া হয়েছে। 

বুধবার (২৮ ডিসেম্বর) এ তথ্য জানিয়েছেন তার জুনিয়র আইনজীবী মাহবুবুর রহমান দুলাল। তিনি জানান, হঠাৎ স্যারের ফুসফুসে পানি আসায় গত পরশুদিন এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় রাতে ভেন্টিলেশন সাপোর্টে নেওয়া হয়। তার পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি। 

অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেনের ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈত্রিক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারে জন্যে গঠিত আদালতের প্রধান কৌঁসুলী ছিলেন। বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশের ফৌজদারি আইন বিশেষজ্ঞ হিসেবে পরিচিত। 

খন্দকার মাহবুব হোসেন ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্য্ন্ত তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ছিলেন। ২০১৬ সালে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটিতে ভাইস চেয়ারম্যান পদ পান।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ আসন থেকে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে আওয়ামী লীগ প্রার্থীর কাছে পরাজিত হন। ওই আসন থেকে এর আগেও অন্য দল থেকে একাধিক বার তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত