লন্ডনে প্রতিবছর গৃহহীনদের সংখ্যা বেড়েই চলেছে, অর্ধেকের বেশি শিশু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ১০:৩২ |  আপডেট  : ২১ মে ২০২৪, ০৪:২৫

যুক্তরাজ্যের লন্ডনে প্রতিবছর গৃহহীনদের সংখ্যা বেড়েই চলেছে, সংবাদমাধ্যম বিবিসি বলেছে শুধু লন্ডনেই গৃহহীনভাবে এবার বড়দিন পালন করবে ১৬৭, ০০০ নাগরিক। এর মধ্যে ৮২,০০০ শিশু রয়েছে।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিবিসির একটি প্রতিবেদন থেকে জানা যায়, দাতব্য সংস্থা শেল্টার বলছে, বর্তমান শীতকালীন সময়ে লন্ডনে ১৬৭, ০০০ নাগরিক গৃহহীন।

এর মাঝে ৮২,০০০ শিশু। লন্ডনের বারা বা কাউন্সিলগুলোর মধ্যে নিউহ্যাম কাউন্সিলেই রয়েছে ১৭,২০০ জন গৃহহীন। ওয়েস্টমিনিস্টার কাউন্সিলে ৮,০০০ এবং হ্যাকনি কাউন্সিলে রয়েছে ৭,৯০০ জন।

শেল্টারের নির্বাহী পরিচালক পলিনেট বলেছেন, জরুরি হাউজিং এখন নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। সামাজিক হাউজিংগুলিতে দীর্ঘস্থায়িত্বের জন্য কম বিনিয়োগ করা হচ্ছে। সরকার গৃহহীনদের কিছু পরিবারকে স্যাঁতস্যাঁতে, নোংরা বিঅ্যান্ডবি ও হোটেলে কক্ষে রাখার অনুমতি দিয়েছে যা একটি আতঙ্কের বিষয়। এতে শিশুরা আঘাতপ্রাপ্ত হচ্ছে এবং নাগরিকগুলো অসুস্থ হয়ে পড়ছে।

১৬,৭০০০ নাগরিক আগত বড়দিনের তালিকাতে নেই। বছরে বিশেষ একটি দিনে তারা হোটেল রুমে বা বিল্ডিংয়ের দরজায়, রাস্তায় থাকবে আর কনকনে শীত তাদের হিমায়িত করবে। নিউহ্যাম কাউন্সিল বলছে, গৃহহীনদের সংখ্যা কমিয়ে আনতে তারা সর্বোচ্চ পরিশ্রম করে যাচ্ছে।

ডিপার্টমেন্ট অফ লেভেলিং আপ হাউজিংয়ের একজন মুখপাত্র বলেছেন, প্রত্যেক নাগরিকের একটি নিরাপদ বাসস্থান প্রয়োজন সেই লক্ষ্যে ইতমধ্যে ২ বিলিয়ন পাউন্ড ব্যায় করা হয়েছে। হোমলেস কমিয়ে আনার সর্বাত্মক ব্যবস্থা নেয়া হচ্ছে। সূত্র: বিবিসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত