লঞ্চ চলাচল স্বভাবিক, তবে--

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৫ নভেম্বর ২০২১, ১৮:৪১ |  আপডেট  : ১২ এপ্রিল ২০২৪, ১৮:৩৯

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে সারা দেশে ধর্মঘট চলছে। রাস্তায় কোনো গণপরিবহন না থাকলেও সদরঘাটে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে। সকাল থেকে যাত্রীর সংখ্যা কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে যাত্রীর সংখ্যা।  

সড়কে গণপরিবহন চলাচল না করার কারণে অটোরিকশা,  রিকশা ও প্রাইভেটকারের ওপর নির্ভর করতে হয়েছে যাত্রীদের। যার কারণে লঞ্চঘাটে আসতে বিভিন্ন ভোগান্তির শিকার হতে হয়েছে বলে জানান যাত্রীরা।

শুক্রবার (৫ নভেম্বর) বিকেলে সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা গেছে। বরগুনা যেতে রাজধানীর মিরপুর থেকে লঞ্চঘাটে এসেছে গার্মেন্টস কর্মী মাসুম। তিনি বাংলানিউজকে জানান, জরুরি কাজে বাড়ি যেতে হবে কিন্তু রাস্তায় কোনো গাড়ি না থাকায় সিএনজি দিয়ে সদরঘাট আসতে হয়েছে। যার কারণে ৩০০ টাকার ভাড়া ৬০০ টাকা দিয়ে আসতে হয়েছে।

চাঁদপুরগামী আরেক যাত্রী নাহিদুল ইসলাম জানান, গণপরিবহণ বন্ধ থাকায় মানুষের দুর্ভোগ ও ভোগান্তির মধ্যে সিএনজি, অটোরিকশা চালকরা সুযোগ নিতে শুরু করেছে। দিগুন ভাড়া দিয়ে চলাচল করতে হয়েছে।

লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম ভূঁইয়া বলেন, আজকে আমাদের লঞ্চ চলাচল করছে। শনিবার থেকে লঞ্চ চলাচল বন্ধ থাকবে কিনা তা নিয়ে আমরা কথা বলছি। শানিবার লঞ্চ চলবে কিনা রাতে জানা যাবে বলেও জানান তিনি।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত