লক্ষ্মীপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় উপ-নির্বাচনের গেজেট প্রকাশ স্থগিত  

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ৭ নভেম্বর ২০২৩, ১৭:০৩ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৫:২২

ভোটে কারচুপি ও অনিয়মের অভিযোগে সদ্য সমাপ্ত লক্ষ্মীপুর-৩ ও ব্রাহ্মণবাড়িয়া-২ সংসদীয় আসনে উপ-নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশ স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। মঙ্গলবার (৭ নভেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে কমিশন সচিব জাহাংগীর আলম এ তথ্য জানিয়েছেন।

লক্ষ্মীপুর-৩ আসনে রোববার উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে একটি ভোটকেন্দ্রে ছাত্রলীগের সাবেক এক নেতার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। তাতে ওই নেতাকে একাধিক ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারতে দেখা যায়।

পরে ভোট গ্রহণে অনিয়ম নিয়ে সোমবার অনলাইনে ওই ভিডিওসহ একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে বলা হয়, ৫৭ সেকেন্ডের ভিডিওতে ভোটকক্ষে বসে এক ব্যক্তি ব্যালট পেপারে নৌকা প্রতীকে সিল মারছেন। তার গলায় নৌকা প্রতীকের কার্ড ঝুলছে। এ সময় তাকে ৪৩টি ব্যালটে নৌকা প্রতীকে সিল মারতে দেখা যায়।

এরপর লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠানো চিঠিতে বলা হয়, সংশ্লিষ্ট ভোটকেন্দ্র চিহ্নিত করে উল্লিখিত বিষয়টি তদন্তের জন্য ভোটকেন্দ্রে নিয়োজিত সকল ভোট গ্রহণ কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং সংশ্লিষ্ট অন্যদের বক্তব্য গ্রহণ নিয়ে তদন্ত করে তিন কার্যদিবসে প্রতিবেদন জমা দিতে হবে। সে হিসেবে বৃহস্পতিবারের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া ব্যক্তির নাম আজাদ হোসেন। তিনি লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। তবে সম্প্রতি দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করে জেলা ছাত্রলীগ।

তবে আজাদ এখন ‘শিবির কর্মী’ বলে দাবি করছেন উপ-নির্বাচনে বিজয়ী নৌকার প্রার্থী গোলাম ফারুক পিংকু।

তিনি বলেন, আজাদ ছাত্রলীগের কেউ নন, তিনি শিবিরের লোক। এর আগে বিতর্কিত কাজ করেছেন যে কারণে তাকে বহিষ্কার করা হয়েছে। শিবির করার অভিযোগেই তাকে এর আগে বহিষ্কার করা হয়।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত