লকডাউনের দ্বিতীয় দিনেও শিমুলিয়া ঘাটে মানুষের উপচেপড়া ভীড়  

  লৌহজং(মুন্সিগঞ্জ) প্রতিনিধি:

প্রকাশ: ৬ এপ্রিল ২০২১, ১৬:৫২ |  আপডেট  : ১৮ মে ২০২৪, ১০:০০

লকডাউনের দ্বিতীয় দিনেও কোন রকম নিয়মের তোয়াক্কা না করে শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় যাএীদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা গেছে মঙ্গলবার সকাল থেকে। প্রশাসন হিমসিম খাচ্ছে এসব যাএীদের সামাল দিতে। ঢাকা-নারায়নগঞ্জ থেকে দুরপাল্লার কোন রকম যানবাহন চলাচল না করায় ছোট ছোট পরিবহন গুলো যাএীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিয়ে দক্ষিন বঙ্গের প্রবেশদ্বার শিমুলিয়া ঘাটে এনে পৌছে দিচ্ছে। কোন রকম লকডাউন তাদের বাধা দিয়ে রাখতে পারছে না। এসব যাএীরা গত তিনদিন ধরে কাকডাকা ভোরে ফেরি পারের জন্য প্রতিদিন ভীড় করতে দেখা গেছে শিমুলিয়া ঘাটে। 

মঙ্গলবার শিমুলিয়া ঘাটে কথা হয় ফরিদপুর ভাঙ্গা থানার রহিম সরদারের সাথে তিনি পরিবারের লোকজন নিয়ে সকাল ৭টায় ফেরি পারের জন্য শিমুলিয়া ঘাটে অপেক্ষায় করছে। তিনি জানান, ভীড় ও যানজট এরাতে ভোর সকালে পিকাপভ্যান যোগে ঢাকার শনির আখড়া থেকে মুক্তারপুর হয়ে শিমুলিয়া ঘাটে এসেছেন। ফেরির জন্য তাকে দীর্ঘ দেড় ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। তিনি একটি কারখানায় কাজ করতেন লকডাউনে পরিবারবর্গ নিয়ে ঢাকায় থাকা কষ্ঠসাধ্য হয়েপরেছে বিধায় সে গ্রামের বাড়িতে পরিবারবর্গ নিয়ে যাচ্ছে। এমনি হাজারো পরিবারের ভীড় এখন শিমুলিয়া ঘাটে নিত্যদিনের বিষয়। 

জরুরী পরিবহন নিয়ে বিপাকে পরেছে প্রশাসন একটি ফেরি ঘাটে ভিড়তেই মোটর সাইকেল ও যাএীদের ভীড়ে তীল ধারনের ঠাই থাকেনা ফেরিতে। এ কারনে জরুরী সেবা প্রদান কারী পরিবহন নিয়ে কতৃপক্ষ পরেছে বিপাকে। শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় সহস্্রাধিক জরুরী সেবা প্রদানকারী পরিবহন এখনো ঘাটে অপেক্ষায় রয়েছে পারের জন্য।  

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত