লকডাউনেও শিমুলিয়া ঘাটে মানুষের জনস্রোত  

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ এপ্রিল ২০২১, ২১:৪২ |  আপডেট  : ৯ মে ২০২৪, ১৬:৫৮

লৌহজং(মুন্সিগঞ্জ) প্রতিনিধি: লকডাউনকে ওপেক্ষা করে সোমবার শিমুলিয়া ঘাটে উপচেপড়া মানুষের ভীড় লক্ষ করা গেছে। সোমবার সরকারের দেয়া ঘোষনানুযায়ী লকডাউনে দুরপাল্লার কোন পরিবহন ও নৌযান চলাচল না করলেও থেকে থাকেনি শিমুলিয়া ঘাটে জনস্রোত। ভোর ৬ টা থেকে দক্ষিন বঙ্গের প্রবেশদ্বার মাওয়ার শিমুলিয়া ঘাটে ছিলো মানুষের ঢল। 

সিএনজি, মোটর সাইকেল, পিকাপভ্যান ও নসিমন করিমন দিয়ে যাএীরা ঢাকা ও নারায়নগঞ্জ থেকে দক্ষিন বঙ্গের একুশটি জেলায় যাওয়ার জন্য শিমুলিয়া ঘাটে ভীড় জমায়। দুইটি মাএ ফেরি চালু রাখা হয়েছে জরুরী ওষধ বহন কারী গাড়ী, এ্যম্বুলেন্স, সংবাদপএের গাড়ী ও কাচাঁমাল বহন কারী পরিবহনের জন্য। এসব জরুরী পরিবহনের পরিবর্তে হাজার হাজার যাএী নদী পাড় হতে ফেরিতে উঠেপরে। এসব যাএী সামাল দিতে হিমসিম খেতে হয় প্রশাসনের। আরোও ফেরি চালু ও লঞ্চ  চলাচল ব্যবস্থা চালু রাখতে কয়েক দফা যাএীরা বিক্ষোব প্রদর্শন করেন। 

লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আলমঙ্গীর হোসাইন জানান, লকডাউন দেয়ার পরও যাএীরা সকাল বেলা থেকে শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় ভীড় করতে থাকে তাকে মুখে মা· নেই, সামাজিক দুরুত্বের বালাই নেই, ফেরিতে উঠতে হুরুস্তুল শুরু করে দেয় ফেরি ঘাটে না ভিরতেই। এর আগে লকডাউনের খবর শুনে রোববার সারাদিন এই ঘাটে হাজারো যাএীর ঢল নামে দক্ষিন বঙ্গে যাওয়ার জন্য। সোমবার লকডাউন থাকার পরও কোন ভাবেই এসব যাএীদের রোধ কারা যাচ্ছেনা চলাচলের ব্যাপারে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত