রোহিঙ্গাদের আরও সাড়ে ৪ মিলিয়ন পাউন্ড দেওয়ার ঘোষণা যুক্তরাজ্যের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০২৩, ১৪:৫৬ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৩৩

রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তায় আরও সাড়ে ৪ মিলিয়ন পাউন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে যুক্তরাজ্য। ইন্দো-প্যাসিফিক বিষয়ক ব্রিটিশ মন্ত্রী অ্যান-মারি ট্রিভেলিয়ান থাইল্যান্ডে জাতিসংঘের শরণার্থী সংস্থার (ইউএনএইচসিআর) আঞ্চলিক সম্মেলনে এ সহায়তার ঘোষণা দেন। মঙ্গলবার (১৭ অক্টোবর) ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

ব্রিটিশ হাইকমিশন জানায়, রোহিঙ্গা সংকট নিয়ে ইউএনএইচসিআরের আঞ্চলিক সম্মেলনে রোহিঙ্গাদের জন্য ৪ দশমিক ৫ মিলিয়ন পাউন্ড অর্থায়নের ঘোষণা দেন যুক্তরাজ্যের ইন্দো-প্যাসিফিক বিষয়ক মন্ত্রী অ্যান-মারি ট্রিভেলিয়ান। সম্মেলনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং ইউএনএইচসিআরের হাইকমিশনার ফিলিপ্পো গ্রান্ডিও যোগ দিচ্ছেন।

অ্যান-মারি বলেন, রোহিঙ্গা সংকটের দীর্ঘমেয়াদি সমাধান খুঁজতে যুক্তরাজ্য প্রতিশ্রুতিবদ্ধ। এর মধ্যে মিয়ানমারে রোহিঙ্গাদের নিরাপদ, স্বেচ্ছায় এবং মর্যাদাপূর্ণ প্রত্যাবর্তনের বিষয়টি অন্তর্ভুক্ত। আর সেটি মিয়ানমারের পরিস্থিতি বিবেচনায়।

ব্রিটিশ ইন্দো-প্যাসিফিক মন্ত্রী বলেন, রোহিঙ্গারা যতক্ষণ না নিরাপদে তাদের মাতৃভূমিতে ফিরতে না পারে, আমরা চলমান মানবিক সহায়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। এ কারণে আমরা বাংলাদেশে শরণার্থীদের সুরক্ষা পরিষেবা, স্বাস্থ্যসেবা এবং ক্লিন এনার্জির জন্য আরও ৪ দশমিক ৫ মিলিয়ন পাউন্ড সহায়তার ঘোষণা করেছি।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত