রোজিনা ইসলামকে গ্রেফতারের প্রতিবাদে মুন্সীগঞ্জে মানববন্ধন 

  কাজী দীপু, মুন্সীগঞ্জ  

প্রকাশ: ১৯ মে ২০২১, ১৯:১৩ |  আপডেট  : ৩১ আগস্ট ২০২৪, ১২:১১

সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার, অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তির দাবী ও তাকে হেনস্থ্যাকরীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন মুন্সীগঞ্জের সাংবাদিক নেতারা। বুধবার বেলা ১২ টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে জেলায় কর্মরত সকল সংবাদ কর্মীরা মাননবন্ধণ ও প্রতিবাদ কর্মসূচি পালনকালে এসব দাবী জানান তারা। 

এছাড়াও এদিন মুন্সীগঞ্জের লৌহজং, সিরাজদিখান,  শ্রীনগর,গজারিয়া ও টংঙ্গীবাড়ি  উপজেলার সাংবাদিকরা পৃথকভাবে নিজ প্রেসক্লাবে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও গ্রেপ্তারের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন ও সমাবেশে মুন্সীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি- মীর নাসির উদ্দিন উজ্জ্বলের সভাপতিত্বে এবং কোষাধক্ষ্য শেখ মো. শিমুলের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন মুন্সীগঞ্জ  প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ-ই- হাসান তুহিন, সাবেক সাধারণ সম্পাদক  মোজাম্মেল হোসেন সজল,  ভবতোষ চৌধুরী নুপুর, বর্তমান কমিটির সিনিয়র সহ-সভাপতি গোলজার হোসেন ,  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক জুয়েল রানা, প্রথম আলোর মুন্সীগঞ্জ প্রতিনিধি ফয়সাল হোসেন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, যেভাবে সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে ৫ ঘন্টা আটকে রেখে হেনস্তা করা হয়েছে, তা মুক্ত গণমাধ্যম ও সাংবাদিকতার জন্য হুমকি। স্বাস্থ্য বিভাগের ভঙ্গুর অবস্থা, দুর্নীতি নিয়ে করোনা কালীন সময়ে বহু অনুসন্ধানী সংবাদ প্রকাশ করায় তার উপর বর্বর হামলা চালিয়েছে সরকারী আমলারা। তাকে সেদিন নির্যাতন করা হলো সেটা সমগ্র বাংলাদেশকে নির্যাতন করার সামিল। তাঁর বিরুদ্ধে দায়ের করা মামলাটি মিথ্যা ও বানোয়াট। 

সাংবাদিকনেতারা আরও বলেন, একের পর এক দুর্নীতির ঘটনা তুলে ধরার কারণে রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের রোষানলে পড়েন। পরিকল্পিতভাবে তাঁকে ফাঁসানোর জন্য হেনস্তা করে এই মিথ্যা মামলা দেওয়া হয়েছে। দেশের অনুসন্ধানী সাংবাদিকতাকে শেষ করে দিতে রোজিনা ইসলামের উপর এমন নির্যাতন করা হয়েছে। তাকে মিথ্যা মামলায় করাগারে নেওয়া হয়েছে। এ মামলা অবিলম্বে প্রত্যাহার করে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানান মুন্সীগঞ্জের সাংবাদিক নেতারা।

একই সঙ্গে রোজিনা ইসলামকে হেনস্তাকারী সচিবালয়ের সেই নারী এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে সাংবাদিক নেতারা আরও বলেন, দুর্নীতিবাজ এসব আমলা নিজেদের কুকীর্তি ঢাকতে রোজিনাকে হেনস্তা করেছেন। ভেতর ঘাপটি মেরে বসে থাকা একদল কর্মকর্তা সরকারের সুনাম ক্ষুণ্ন করতে সাংবাদিকদের গায়ে হাত তুলছেন। তাঁদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত