রূপালি পর্দায় রানি দ্বিতীয় এলিজাবেথ চরিত্রে...

  বিনোদন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২২, ১১:১৬ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৩

ইতিহাসের দ্বিতীয় দীর্ঘ মেয়াদী সম্রাজ্ঞী রানি দ্বিতীয় এলিজাবেথ। ৭০ বছর রাজত্ব করার পর বৃহস্পতিবার ৯৬ বছর বয়সে তার জীবনাবসান হয়। রানি এলিজাবেথের ঘটনাবহুল জীবনকে কেন্দ্র করে বিভিন্ন সময় বিভিন্ন গল্প উঠে এসেছে। সেসব ঘটনা নিয়ে নির্মিত হয়েছে সিনেমা ও টিভি সিরিজ। আসুন জেনে নেয়া রানি দ্বিতীয় এলিজাবেথ চরিত্রে কারা অভিনয় করেছিলেন।

হেলেন মিরেন : ২০০৬ সালে মুক্তি পেয়েছিল স্টিফেন ফ্রেয়ার্সের ‘দ্য ক্যুইন’। এই ছবিতে রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্র দেখা গিয়েছিল অভিনেত্রী হেলেন মিরেনকে। রানির চরিত্রে অভিনয় করে অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ও ব্রিটিশ অ্যাকাডেমি ফিল্ম অ্যাওয়ার্ড পান অভিনেত্রী। 

ক্লেয়ার ফয় : নেটফ্লিক্সের ‘দ্য ক্রাউন’ সিরিজে রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে দেখা গিয়েছিল অভিনেত্রী ক্লেয়ার ফয়কে। এই চরিত্রে অভিনয়ের জন্য এমি পুরস্কারে সম্মানিত হয়েছিলেন তিনি। 

অলিভিয়া কোলম্যান : ক্লেয়ার ফয়ের পাশাপাশি ‘দ্য ক্রাউন’ সিরিজে রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে দেখা গিয়েছিল অলিভিয়া কোলম্যানকে। ২০১৯ থেকে ২০২০ সাল পর্যন্ত রানির চরিত্রে অভিনয় করেছেন তিনি। রানির চরিত্রে অভিনয় করে জিতেছিলেন গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড। অলিভিয়ার হাতে ওঠে এমি পুরস্কারও। 

এমা থম্পসন : ২০১২ সালে ‘প্লেহাউস প্রেজেন্টস’ সিরিজে রানির চরিত্রে দেখা গিয়েছিল অভিনেত্রী এমা থম্পসনকে। এতে অভিনয় করে অনেক প্রশংসিত হয়েছিলেন তিনি। 

জুলিয়া ওয়াল্টার্স : ২০১৯ সালে মুক্তি পায় অ্যানিমেটেড ছবি ‘রয়্যাল কোরগি’। এই ছবিতে রানির চরিত্রের জন্য কণ্ঠ দিয়েছিলেন অভিনেত্রী জুলিয়া ওয়াল্টার্স। 

জিনেট চার্লসকে : রানি দ্বিতীয় এলিজাবেথের চরিত্রে একাধিক ছবিতে দেখা গিয়েছে অভিনেত্রী জিনেট চার্লসকে। পর্দায় তাকে হুবহু রানি দ্বিতীয় এলিজাবেথের মতো মনে হতো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত