মুন্সীগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি

  লিটন মাহমুদ,মুন্সীগঞ্জ

প্রকাশ: ৫ মে ২০২৪, ১৬:৫৬ |  আপডেট  : ১২ মে ২০২৪, ১৬:৩০

বেতন ভাতাসহ বিভিন্ন বৈষম্যের প্রতিবাদে অফিস বন্ধ করে কর্মবিরতি পালন করেছে মুন্সীগঞ্জের পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

রোববার (৫ মে) সকাল সাড়ে ৯টা থেকে সদর উপজেলা সিপাহীপাড়ায় মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ জেলা কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করা হয়। এতে অংশ নেয় জেলার ১১টি জোনাল ও সাব জোনাল অফিসের শতাধিক কর্মকর্তা কর্মচারী।

আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের পদমর্যাদা, ৬ মাস পিছিয়ে পে-স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সমান হারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘন্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদন্নোতি না দেওয়া, মাঠ পর্যায়ে কর্মচারীদের চুক্তি ভিত্তিক চাকুরি নিয়মিত না করাসহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছে সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

তারা আরও জানান, অনিয়মের বিষয়ে কথা বললে চাকরিচ্যুত করা হচ্ছে অনেককে। দীর্ঘদিন ধরে চলা এসব শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে অভিন্ন বেতন-ভাতা, সুযোগ সুবিধা ও চাকুরি বিধি বাস্তবায়নের দাবি জানিয়েছেন মাঠ পর্যায়ের কর্মীরা।

এ আয়োজনে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী হারুন অর রশিদ, মো. এজিএম রাজন কুমার দাস, ডা. হান্নান মিয়া, মো. জাকির হোসেন, কনিষ্ঠ প্রকৌশলী অনিমেশ চন্দ্র সরকার ও অভিজিৎ নাগসহ কর্মকর্তা কর্মচারীগণ।

 

সান
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত