রিকশায় পুরান ঢাকায় ঘুরলেন এডওয়ার্ড এম কেনেডি পরিবারের সদস্যরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২২, ১৩:০৭ |  আপডেট  : ৫ মে ২০২৪, ০৯:৪০

কূটনৈতিক সম্পর্কের ৫০তম বার্ষিকী উদযাপন উপলক্ষে ঐতিহাসিক সফরে সপরিবারে ঢাকায় এসেছেন এডওয়ার্ড এম কেনেডি জুনিয়র। সঙ্গে রয়েছেন স্ত্রী কিকি কেনেডি, মেয়ে ড. কেইলি কেনেডি এবং ছেলে টেডি কেনেডিসহ আরও দুই সদস্য।

শনিবার (২৯ অক্টোবর) কেনেডি পরিবারের সদস্যরা ঢাকায় পৌঁছান। ঢাকা সফরের প্রথম দিনে তারা রিকশায় করে পুরান ঢাকার সমৃদ্ধ সংস্কৃতি প্রত্যক্ষ করেন। এসময় তারা ঐতিহাসিক লালবাগ কেল্লা পরিদর্শন করেন।

এডওয়ার্ড এম কেনেডি প্রয়াত মার্কিন সিনেটর এডওয়ার্ড এম ‘টেড’ কেনেডির ছেলে ও প্রয়াত মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির ভাতিজা। ১৯৭২ সালে সিনেটর এডওয়ার্ড এম ‘টেড’ কেনেডি বাংলাদেশ সফরে আসেন।

এদিকে, ২৯ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত কেনেডি পরিবারের সদস্যরা ঢাকা অবস্থান করবেন। এম কেনেডি জুনিয়র ঢাকা বিশ্ববিদ্যালয়ে বক্তব্য দেবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে তার বাবা যে বটগাছটি রোপণ করেছিলেন তা পরিদর্শন করবেন তিনি। এডওয়ার্ড এম কেনেডি সেন্টার ফর পাবলিক সার্ভিস অ্যান্ড দ্য আর্টসে প্রতিবন্ধীদের অধিকারের ওপর বক্তব্য দেবেন।

ঢাকায় এক সপ্তাহের সফরে কেনেডি পরিবারের সদস্যরা বেশ কয়েকটি সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন তারা। এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনসহ বাংলাদেশের সরকারি কর্মকর্তাদের সঙ্গে দেখা করার কথা রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত