রিকশাচালককে মারধর করা সেই আইনজীবীকে কারণ দর্শানোর নোটিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ মে ২০২৩, ১৫:১৮ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ০৫:১০

যশোরে রিকশাচালককে মারধরের ঘটনায় আইনজীবী আরতি রাণী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা আইনজীবী সমিতি। মঙ্গলবার (৯ মে) সকালে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ওই নোটিশ পাঠানো হয়েছে। অভিযুক্ত আইনজীবীকে তিনদিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম মর্তুজা ছোট বলেন, তুচ্ছ ঘটনায় আইনজীবী কর্তৃক একজন রিকশাচালককে জুতাপেটার বিষয়টি আমাদের নজরে এসেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় বইছে। সমাজের অগ্রসর শ্রেণির মানুষ হিসেবে পরিচিত একজন আইনজীবী কর্তৃক এমন আচরণে পুরো আইনজীবী সমাজ লজ্জিত। যে কারণে জেলা আইনজীবী সমিতির সদস্য অভিযুক্ত আরতি রাণী ঘোষকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী তিনদিনের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে। তার জবাব সন্তোষজনক না হলে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, গত রবিবার দুপুরে আদালত থেকে বের হয়ে নিজ চেম্বারে যাচ্ছিলেন অ্যাডভোকেট আরতি রাণী ঘোষ। এ সময় একটি রিকশার সঙ্গে তার ধাক্কা লাগে। তিনি পড়ে গেলে রিকশাচালক নেমে তাকে উঠিয়ে দেন। এ সময় ওই আইনজীবী তাকে জুতাপেটা ও চড় থাপ্পড় মারতে শুরু করেন। পথচারীরা ওই আইনজীবীকে নিবৃত করার চেষ্টা করে ব্যর্থ হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত