রাস্তার মাটি খননের সময় গ্যাস লিকেজ থেকে আগুন লেগে ৫ শ্রমিক দগ্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০২৩, ১২:০১ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১২:২১

রাজধানীর ক্যান্টনমেন্ট মানিকদী এলাকার নামাপাড়ায় ওয়াসার নতুন লাইন সংযোগের জন্য রাস্তায় মাটি খননের কাজ চলছিল। কাজ করার সময়ে গ্যাস লিকেজ থেকে আগুন ধরে পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ৭টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। 

পরে তাদের চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জরুরি বিভাগে নেওয়া হয়েছে। দগ্ধরা হচ্ছেন, সিয়াম, মেহেদী, মমিন, দেলোয়ার, ও জুয়েল। তাদের সবার বয়স আনুমানিক ২২ থেকে ২৫ বছর।

বার্ন ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক তরিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, দগ্ধরা সবাই আশঙ্কামুক্ত। 

তিনি জানান, দগ্ধদের মধ্যে জুয়েলের শরীরের ৮ শতাংশ, মেহেদীর ৫ শতাংশ ও সিয়ামের ২ শতাংশ দগ্ধ হয়েছে। এই তিন জনকে ভর্তি করানো হয়েছে। আর আব্দুল মমিন ও দেলোয়ারকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। 

ওই কাজের সুপারভাইজার আনিসুর রহমান জানান, ওয়াসার নতুন লাইন লাগানোর জন্য একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছ থেকে সাব ঠিকাদারের অধীনে মাটি খননের কাজ করার সময়ে তিন ফিট খননের পর শ্রমিকরা গ্যাসের গন্ধ পায়।

শ্রমিকদের বরাত দিয়ে তিনি বলেন, এদের মধ্যে একজন এই গন্ধ গ্যাসের কিনা বোঝার জন্য ম্যাচের কাঠি জ্বালাতেই সেখানে জমা গ্যাসে আগুন ধরে যায়। এতে তারা দগ্ধ হন। পরে তাদের বার্ন ইনিস্টিউটে নেওয়া হয়। 

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত