রাজধানীর মগবাজারে বিস্ফোরণে তিন জন নিহত, আহত অর্ধশতাধিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০২১, ২১:৪০ |  আপডেট  : ১০ এপ্রিল ২০২৪, ০৮:৪৯

রাজধানীর মগবাজারে একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ভবনটির এসি বিস্ফোরণে এখন পর্যন্ত ১৮ জন দগ্ধ হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন শিশু ও আরেকজন বয়স্ক লোক।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় মগবাজার ওয়্যারলেস এলাকায় এ ঘটনা ঘটে। বিকট শব্দের পর ওই এলাকা কেঁপে ওঠে বলে জানিয়েছেন স্থানীয়রা। বিস্ফোরণের এ ঘটনায় পথচারীসহ অন্তত অর্ধশত মানুষ আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

এ ঘটনায় দগ্ধ ১৮ জনের মধ্যে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আটজন ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ১০ জনকে ভর্তি করা হয়েছে। এ ছাড়া ঘটনাস্থলের পাশে দুটি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, প্রথমে আমরা ওই ভবনে এসি বিস্ফোরণ হওয়ার খবর পাই। পরে আবার অনেকে ফোন করে জানিয়েছেন, গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট পাঠানো হয়েছে।  আরও যাচ্ছে। 

এরশাদ বলেন, ঘটনাস্থল থেকে এখনো সঠিক কোনো তথ্য পাওয়া যায়নি। শুনেছি ভবনটির নিচতলায় বিস্ফোরণ হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক দেবাশীষ বর্ধন বলেন, সেখানে একটি ভবন ধসে পড়েছে- এমন খবর পাওয়ার পর আমাদের সদস্যরা সেখানে গেছে। সেখানে কয়েকজন আটকা পড়ার খবরও পাওয়া গেছে।

শেখ হাসিনা বার্নে আহত রায়হানুল গাফফার নয়ন জানান, ঘটনার সময় তিনি যাত্রীবাহী বাসে ছিলেন। হঠাৎ বিকট বিস্ফোরণের বাসের কাচ ভেঙে তিনি আহত হন।

আহত এক পথচারী জামাল জানান, তিনি মতিঝিলে একটি হোটেলে চাকরি করেন। সেখান থেকে মগবাজার বাসায় ফেরার পথে মগবাজার ওয়ারলেস মোড় থেকে গ্লাস পড়ে তিনি আহত হন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত