রাজধানীর পাশাপাশি সারা দেশে বিএনপির পদযাত্রা কর্মসূচি পালনের ঘোষণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জুলাই ২০২৩, ১১:১২ |  আপডেট  : ২৫ এপ্রিল ২০২৪, ২৩:৩০

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে প্রথম কর্মসূচি হিসেবে বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর পদযাত্রা শুরু করতে যাচ্ছে। রাজধানীর পাশাপাশি সারা দেশে এই কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হয়েছে। রাজধানীতে পদযাত্রায় অংশ নেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের সব পর্যায়ের নেতাকর্মীরা। মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সাড়ে ১০টায় ঢাকার গাবতলীতে শুরু হয়ে বিকাল ৪টায় রায়সাহেব বাজার মোড়ে গিয়ে এই পদযাত্রা শেষ হওয়ার কথা রয়েছে।  সকাল থেকেই রাজধানীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে পদযাত্রা শুরুর স্থলে এসে উপস্থিত হচ্ছেন। তারা জোট বেঁধে সরকারবিরোধী স্লোগান দিচ্ছেন।

এদিকে পদযাত্রাকে কেন্দ্র করে আশপাশে এলাকার যান চলাচল কমে এসেছে। মানুষদের হেঁটে যেতে দেখা যাচ্ছে।

বিএনপির সঙ্গে সমমনা অন্যান্য রাজনৈতিক দলগুলোও রাজধানীর বিভিন্ন স্থান থেকে এই পদযাত্রা কর্মসূচি শুরু করে পল্টনে শেষ করবে। ঢাকা ছাড়াও দেশের সব জেলা ও মহানগরে পদযাত্রা করবে বিএনপি।

বিএনপির আজকের পদযাত্রার ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে সকালে গাবতলী থেকে শুরু হবে। পরে মিরপুর-১ ও ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, কাওরান বাজার, এফডিসি হয়ে মগবাজারে প্রবেশ করবে। মগবাজার এলাকায় যুক্ত হবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। পরে দলটির নেতাকর্মীরা পদযাত্রা নিয়ে মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন, ফকিরাপুল, শাপলা চত্বরের দিকে যাবে। পরে ইত্তেফাক মোড়, দয়াগঞ্জ হয়ে বিকাল ৪টায় রায়সাহেব বাজার মোড়ে গিয়ে পদযাত্রা শেষ হওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত