রাজধানীর গুলিস্তানে বিস্ফোরণের ঘটনা, নিহত ১৬ আহত ৪৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ মার্চ ২০২৩, ২৩:৩৫ |  আপডেট  : ৫ মে ২০২৪, ২৩:০৫

রাজধানীর গুলিস্তান বিআরটিসি কাউন্টার এর দক্ষিণ পাশে ৫ তলা ভবন এবং তার পাশের ৭ তলা একটি সেনেটারি মার্কেটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নিহত বেড়ে এ পর্যন্ত ১৬ জন এ দাঁড়িয়েছে। জীবিত অবস্থায় ২০ জনকে উদ্ধার করা হয়েছে। আহত হয়ে ঢাকা মেডিকেলে ৪৪ জন ভর্তি হয়েছে। তবে নিহতদের নাম-পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মঙ্গলবার (৭ মার্চ) ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার ও ঢাকা মেডিকেল সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে বিস্ফোরণের ঘটনাস্থলে ঢাকা মহানগর পুলিশ, র‍্যাব, সিটিটিসি, এটিউ'র বোম্ব ডিস্পজাল ইউনিট কাজ করছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বিকেল ৪টা ৫০ মিনিটের দিকে গুলিস্তানের ৫ তলা ভবনের নিচতলায় বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের সংখ্যা বাড়ছে। এবং ৪৪ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, গুলিস্তান বিআরটিসি কাউন্টার এর দক্ষিণ পাশে ৫ তলা ভবনের নিচ তলায় সেনিটারি দোকান, বাকি ফ্লোরগুলো ব্র্যাক ব্যাংকের অফিস এবং তার পাশের ৭ তলা একটি সেনেটারি মার্কেট ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা শাহজাহান শিকদার আরও বলেন, কোনো ভবনই ধসে পড়েনি। এখন পর্যন্ত জন জীবিত ও ১০ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১১ টি ইউনিট কাজ করছে। এর সাথে ৫টি এম্বুলেন্স কাজ করছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত