রাজধানীতে ট্রেনের ধাক্কায় হাতির করুণ মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০২৩, ১০:৪০ |  আপডেট  : ২৪ মার্চ ২০২৪, ১৩:৩৮

রাজধানীর উত্তরার কোটবাড়ি এলাকায় ট্রেনের ধাক্কায় একটি হাতির করুণ মৃত্যু হয়েছে। এঘটনার পর থেকে হাতির মালিক পলাতক রয়েছেন। বুূধবার দুপুর পৌনে ২ টার দিকে উত্তরা পূর্ব থানার কোটবাড়ি এলাকায় রেললাইনে এই দুর্ঘটনাটি ঘটে। 

এসআই মো.আকবর আলী জানান, বুধবার দুপুর পৌনে ২ টার দিকে উত্তরা পূর্ব থানার কোটবাড়ি এলাকার ঢাকা- ময়মনসিংহ-চট্টগ্রাম রুটের রেললাইনের পশ্চিম পাশ দিয়ে এক সঙ্গে দু'টি হাতি নিয়ে দক্ষিণ দিকে যাচ্ছিলেন এক ব্যক্তি (মাহুত)। এসময় ঢাকা থেকে চট্টগ্রামগামী দ্রুতগতির চট্টলা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে একটি হাতি সজোরে ধাক্কা খায়। এতে হাতিটি শরীরে ও পায়ে গুরুতর আঘাত পেয়ে রক্তাক্ত অবস্থায় ঘটনাস্থলেই মারা যায়। 

তিনি জানান, এ সময় অন্য অক্ষত একটি হাতিসহ হাতির মালিক (মাহুত) কৌশলে পালিয়ে যায়। পরে ঢাকা রেলওয়ে পুলিশ খবর পেয়ে দ্রুগ ঘটনাস্থলে পৌঁছে রেল বিভাগের ভেকু দিয়ে হাতিটি উদ্ধার করে রেলপথের দুই লাইনের মাঝখানে রেখে দেয়। রেলওয়ে পুলিশের এ কর্মকর্তা জানান, শুনেছি হাতির মালিকের বাড়ি সিলেটে। বর্তমানে মাহুত গাজীপুরের মীরের বাজারে বসবাস করে আসছিল। নিহত হাতিটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হবে। তবে, হাতিটির মালিকের কোনো সন্ধান এখনও পাওয়া যায়নি। রাত পৌনে ৯ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত হাতিটি ঘটনাস্থলের পাশে পড়ে রয়েছে। তবে, দুর্ঘটনার পর থেকে রেল চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান এসআই আলী আকবর।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত