রাখাইনে রোহিঙ্গাদের জন্য নির্মিত ঘর পরিদর্শনে বাংলাদেশের রাষ্ট্রদূত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ সেপ্টেম্বর ২০২৩, ১১:১৩ |  আপডেট  : ১৬ মে ২০২৪, ১২:৪৩

মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের প্রত্যাবাসনের জন্য নির্মিত বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মনোয়ার হোসেনসহ কূটনীতিকদের একটি দল। রাষ্ট্রদূত মো. মনোয়ার হোসেন তাঁর এক্স হ্যান্ডলে (সাবেক টুইটার) দেওয়া এক বার্তায় এ তথ্য জানিয়েছেন। 

সংবাদমাধ্যম গ্লোবান নিউজ লাইট অব মিয়ানমার এক প্রতিবেদনে জানিয়েছে, মিয়ানমারের কেন্দ্রীয় মন্ত্রী ইউ কো কো হ্লাইংয়ের নেতৃত্বে বিদেশি কূটনীতিকদের এই দলটি গত শনিবার (২ সেপ্টেম্বর) রাখাইন রাজ্যের হ্লাফোইখাউং ট্রানজিট ক্যাম্পের তাউংপিওলেটওয়াল অভ্যর্থনা কেন্দ্র পরিদর্শনে যান।

এ সময় বিদেশি কূটনীতিকেরা স্থানীয় দক্ষিণ কাইইনচাং গ্রামে যান। যেখানে তাঁরা রাখাইনে ফিরতে ইচ্ছুক রোহিঙ্গাদের জন্য নির্মাণ করা ঘর ও প্লট পরিদর্শন করেন। এ সময় তাঁদের রোহিঙ্গা প্রত্যাবাসনের সর্বেশেষ প্রস্তুতির বিষয়ে জানানো হয়।

রাষ্ট্রদূত মো. মনোয়ার হোসেন এক্স বার্তায় লিখেছেন, দক্ষিণ এশিয়া এবং দক্ষিন–পূর্ব এশিয়ার দেশগুলোর রাষ্ট্রদূতদের একটি প্রতিনিধি দল রাখাইনের উত্তরাঞ্চলীয় সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। এ সময় মিয়ানমারের কেন্দ্রীয় মন্ত্রী বাংলাদেশের কক্সবাজারে আশ্রয় নেওয়া বাস্তুচ্যুত রোহিঙ্গাদের প্রত্যাবাসনের প্রস্তুতি নিয়ে তাঁদের জানান।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত