নবনিযুক্ত পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী , মো. আব্দুল ওয়াদুদ

যেকোনো দুর্নীতি নির্মূল করার চেষ্টা করব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩ মার্চ ২০২৪, ১৭:১৪ |  আপডেট  : ৯ এপ্রিল ২০২৪, ১৪:০৮

রোববার (৩ মার্চ) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে নবনিযুক্ত পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ সাংবাদিকদের সামনে যেকোনো দুর্নীতি নির্মূল করার চেষ্টা করার প্রতিশ্রুতি দেন।

দুর্নীতি রোধে প্রতিমন্ত্রীর পরিকল্পনার কথা জানতে চাইলে তিনি বলেন, 'নিশ্চিয়ই দুর্নীতিকে চিহ্নিত করতে হবে, সেটি ছোটবড় যে দুর্নীতিই হোক। যেকোনো দুর্নীতিকে নির্মূল করার চেষ্টা করব'। এই বিভাগের চ্যালেঞ্জ গোটা বাংলাদেশ গঠনের চ্যালেঞ্জ- এমন মন্তব্য করে তিনি বলেন, এই বিভাগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটা বিরাট স্বপ্ন এবং চ্যালেঞ্জ ছিল। স্বাধীনতাপরবর্তী বাংলাদেশকে কীভাবে দ্রুত সময়ের মধ্যে অভাব অভিযোগ মিটিয়ে মোটামুটি দাঁড় করানো যায়, সেটির চেষ্টা করেছিলেন এবং সফলও হয়েছিলেন। সমবায় সমিতি ভিত্তিক একটি বাংলাদেশ যেটি জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন, সেটি বাস্তবায়ন সবচেয়ে বড় চ্যালেঞ্জ এবং সবচেয়ে বড় কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে। 

তিনি আরও বলেন, সমবায় যারা গঠন করেছিল তাদের অবস্থান কী আমার আগে জানতে হবে। কোথায় কী আছে না আছে জানব। সমবায় সমিতির মাধ্যমে সারাদেশে আমাদের বিপুল পরিমাণ সম্পদ রয়ে গেছে ওই সময়ে, সেগুলো উদ্ধার করতে হবে। সেগুলোর যেন যথাযথ প্রয়োগ হয় ও জনকল্যাণে ব্যবহৃত হয়, সেটি দেখতে হবে।

 

সা/ই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত