যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ, প্রতিপক্ষ সেই ভারত

  স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২২, ১০:১২ |  আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ০৩:৪৩

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আরব আমিরাতকে হারিয়ে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে বর্তমান চ্যাম্পিয়নদের জয় ৯ উইকেটের বড় ব্যবধানে।

ইংল্যান্ডের বিপক্ষে হার দিয়ে শুরু করা টাইগার যুবাদের জন্য পরের দুই ম্যাচে জয়ের বিকল্প ছিল না। কানাডার পর আরব আমিরাতকে হারিয়ে তাই শেষ আটে জায়গা করে নিয়েছে রাকিবুল হাসানের দল। গ্রুপ 'এ' থেকে রানার্স আপ হিসেবে পরের পর্বে বাংলাদেশ। 

শনিবার সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে টস জিতে বোলিং নিয়ে বাংলাদেশের শুরুটা হয় দারুণ। ইনিংসের তৃতীয় আর নিজের দ্বিতীয় ওভারে আশিকুর ফিরিয়ে দেন আরব আমিরাতের দুই ওপেনারকে। এরপর ৪৪ রানের জুটি গড়েন ধ্রুব পারাশার ও আলিশান শারাফু। যাতে ভাঙন ধরান তানজিম সাকিব। 

আরব আমিরাতের হয়ে সর্বোচ্চ ৪৩ করেন পূন্য মেহরা। ৩১ রানে ৩ উইকেট নিয়ে বাংলাদশের সফলতম বোলার ছিলেন রিপন মণ্ডল। পেসার আশিকুর ৮ ওভারে ১৪ রানে নেন শুরুর পর দুই উইকেট। তানজিমেরও প্রাপ্তি দুটি।

জবাবে খেলতে নেমে ধীর শুরু করে টাইগার যুবারা। উদ্বোধনী জুটিতে আসে ৮৬ রান। এরপর ৭০ বলে ২ চার ও একটি ছক্কায় ৩৭ করা ইফতেখার বোল্ড হলে প্রথম ধাক্কা খায় বাংলাদেশ। তবে বৃষ্টি নামায় নতুন লক্ষ্য মোটে ১০৭। যা প্রান্তিক নওরোজ নাবিলকে নিয়ে অনায়াসে তুলে ফেলেন ৬৯ বলে ৬৪ করা মাহফিজুল ইসলাম।

'এ' গ্রুপ থেকে বাংলাদেশ কোয়ার্টারে যাওয়ায় শেষ আটে তাদের প্রতিপক্ষ ভারত। গতবারের দুই ফাইনালিস্ট মুখোমুখি হবে আগামী শনিবার। সবশেষ এশিয়া কাপের সেমিফাইনালে এই ভারতের কাছে হেরেই বিদায় নিয়েছিল টাইগার যুবারা।

কোয়ার্টার ফাইনালের লাইনআপ

বাংলাদেশ-ভারত

ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা

শ্রীলঙ্কা-আফগানিস্তান

পাকিস্তান-অস্ট্রেলিয়া

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত