যুদ্ধের মাঝেই ভোগ সাময়িকীর প্রচ্ছদে জেলেনস্কি ও ফার্স্ট লেডি    

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২২, ১০:১৮ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ০৭:০২

ছয় মাস ধরে চলছে যুদ্ধ। জনগণের মধ্যে হাহাকার। রাশিয়ার আগ্রাসনে ছারখার হয়ে যাচ্ছে দেশ। এসবের মাঝেই বিশ্বখ্যাত ফ্যাশন সাময়িকী ভোগের মডেল হলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ও তার স্ত্রী ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি। একদিকে খাদ্যদ্রব্যসহ প্রয়োজনীয় জিনিসের অভাবে ধুঁকছে দেশের সাধারণ মানুষ। অন্যদিকে ফ্যাশন ম্যাগাজিনে পোজ দিচ্ছেন দেশের প্রেসিডেন্ট। রাজধানী কিয়েভেই ভোগের কর্মীদের সঙ্গে কথা বলেছেন তারা। শুনিয়েছেন দুই দশকের অজান দাম্পত্য খুনসুটি। এপি। 

গত মঙ্গলবার নিজের সোশ্যাল মিডিয়াতে বেশ কয়েকটি ছবি পোস্ট করেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি। সেখানে দেখা যাচ্ছে, স্বামীর সঙ্গে ফটোশুট করেছেন তিনি। যা তারা ভোগের জন্য তুলেছিলেন। হাত ধরে বসে রয়েছেন জেলেনস্কি দম্পতি।

সবচেয়ে সমালোচনার মুখে পড়েছে ওলেনার দুটি সিঙ্গেল ছবি। ভোগ অবশ্য তাদের ইনস্টাগ্রাম পোস্টে বলেছে, ‘ইউক্রেন যুদ্ধ এক নতুন সংকটজনক পরিস্থিতিতে প্রবেশ করেছে। দেশটির ফার্স্ট লেডি ওলেনাও এই সময়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়, সামনে থেকে তিনি কূটনীতি ও জাতীয় আবেগ সামলাচ্ছেন।’

এই দম্পতির পূর্ণ সাক্ষাৎকারটি অক্টোবরে প্রকাশ করবে ভোগ। যেখানে তাদের প্রেম, ভালোবাসা ও সংসার-সংগ্রামের নানা গল্প উঠে আসবে।

যুদ্ধ চলাকালীন সময়ে প্রেসিডন্টের এহেন কর্মকাণ্ডে নিন্দার ঝড় উঠেছে আন্তর্জাতিক মহলে। নেটিজেনদের অনেকেই প্রশ্ন তুলেছেন, প্রতিদিন যেখানে শত শত সৈন্য যুদ্ধক্ষেত্রে মারা যাচ্ছেন সেখানে কী করে ফ্যাশন ম্যাগাজিনের এমন ফটোশুটে অংশ নিতে পারেন রাষ্ট্রপ্রধান?

২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা চালায় রাশিয়া। তারপর থেকে রক্তক্ষয়ী সংঘর্ষ চলছে দুদেশের মধ্যে। ইউক্রেন ছেড়ে প্রাণ হাতে নিয়ে পালিয়েছেন অসংখ্য মানুষ। সেই সময় নিরাপদ আশ্রয়ে পালিয়ে যাওয়ার সুযোগ থাকলেও ইউক্রেন ছেড়ে নড়েননি প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বরং যুদ্ধক্ষেত্রে গিয়ে সেনার কাজের তদারকি করেছেন। আন্তর্জাতিক মঞ্চে নিজের দেশের কথা তুলে ধরে ইউক্রেনের প্রতি সবার সহানুভূতি আদায় করেছেন। তাকে প্রকৃত বীরের সম্মান দিয়েছেন সারা বিশ্বের সাধারণ মানুষ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত