যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে প্রতিশ্রুতিবদ্ধ: ব্লিঙ্কেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মার্চ ২০২২, ১১:৩১ |  আপডেট  : ৪ মে ২০২৪, ০৩:১৪

যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারিত করতে প্রতিশ্রুতিবদ্ধ বলে দেশটির পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন জানিয়েছেন। বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে দেওয়া শুভেচ্ছাবার্তায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের ওয়েবসাইটে গতকাল শনিবার বার্তাটি প্রকাশ করা হয়েছে। শুভেচ্ছাবার্তায় ব্লিঙ্কেন যুক্তরাষ্ট্র সরকারের পক্ষ থেকে বাংলাদেশের জনগণকে ৫১তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন।

ব্লিঙ্কেন বলেন, 'আমাদের দুই দেশকে এক কঠিন সংগ্রামের মধ্য দিয়ে স্বাধীনতা পেতে হয়েছিল এবং দুই দেশই আমাদের প্রতিষ্ঠিত গণতান্ত্রিক আদর্শকে সমুন্নত রেখে চলার চেষ্টা করি। গত ৫ দশক ধরে আমাদের পারস্পরিক সহযোগিতা বর্তমান ও আগামীর জন্য একটি নিরাপদ-সমৃদ্ধ ভবিষ্যৎ নিশ্চিত করছে।'

'আমরা বাংলাদেশের উন্নয়ন ও অর্থনৈতিক সাফল্য অর্জন এবং বিশ্বকে নিরাপদ রাখাতে শান্তিরক্ষা কার্যক্রমে সর্বোচ্চ অবদানকারী হিসেবে আপনাদের প্রতিশ্রুতিকে সাধুবাদ জানাই,' এতে বলা হয়।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, 'আমাদের প্রতিরক্ষা, উন্নয়নমূলক, বাণিজ্যিক এবং জনগণের মধ্যে অংশীদারিত্ব আগের চেয়ে শক্তিশালী। এই ভিতের উপর আগামী কয়েক দশক আমরা নিজেদের গড়ে তুলব।'

'যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারিত করতে প্রতিশ্রুতিবদ্ধ, যেন দুই দেশ একসঙ্গে উন্নতি করতে পারে,' যোগ করেন তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত