যুক্তরাজ্যে অবস্থানরত অপরাধী ও খুনীদের ফেরত চেয়েছি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ নভেম্বর ২০২১, ১৮:৫৯ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ০৮:২৪

পররাষ্ট্রমন্ত্রী  ড. এ. কে. আব্দুল মোমেন জানিয়েছেন, যুক্তরাজ্যে অবস্থানরত অপরাধী ও খুনীদের ফেরত চাওয়া হয়েছে। শুক্রবার ( ৫ নভেম্বর) লন্ডন থেকে জুম প্লাটফর্মে এক প্রেস কনফারেন্সে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের বৈঠকে সেদেশে অবস্থানরত সাজাপ্রাপ্ত অপরাধীদের ফেরতের বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি-না জানতে চাইলে ড. মোমেন জানান, দুই প্রধানমন্ত্রীর বৈঠকে এ বিষয়ে কোনো আলাপ হয়নি। তবে আমাদের পর্যায়ে যেসব বৈঠক হয়েছে, সেখানে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে। আমরা বলেছি, আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সকল অপরাধী ও খুনীকে ফেরত দিতে হবে।

এক প্রশ্নের উত্তরে ড. মোমেন জানান, স্বাধীনতা বিরোধী শক্তি যে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে, সে বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে। সাংবাদিকরাও এ বিষয়ে ভূমিকা রাখতে পারেন।

অপর এক প্রশ্নের উত্তরে ড. মোমেন জানান, প্রধানমন্ত্রী প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন। প্রবাসীদের বিনিয়োগে সকল ধরনের সুবিধা দেওয়া হবে।

প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন ও যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত