মেহেরপুরে ২ বীর মুক্তিযোদ্ধাকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ১১ জুলাই ২০২১, ০৯:১৭ |  আপডেট  : ২৮ আগস্ট ২০২৪, ০৮:১৮

মেহেরপুর সদর উপজেলার তেরোঘরিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও ইসলামপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা রাফিজ উদ্দিনকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

শনিবার সকালের দিকে আব্দুল মান্নানকে এবং দুপুরের দিকে রাফিজউদ্দিনকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এ দিন সকালের দিকে তেরোঘরিয়া আশ্রয়ন প্রকল্প সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান এর মরদেহ জাতীয় পতাকা দিয়ে আচ্ছাদিত করে পুষ্প মালা অর্পণ করা হয়।

এ সময় পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করেন। সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলম রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন। পরে সেখানে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়।

এদিকে এ দিন দুপুরের দিকে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে রাফিজ উদ্দিনকে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। এ সময় পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করেন। সদর উপজেলা নির্বাহি অফিসার মাসুদুল আলম রাষ্ট্রের পক্ষে সালাম গ্রহণ করেন।

এ সময় সেখানে বিহ্বগলে করুণ সুর বেজে ওঠে। পরে ইসলামপুর কবরস্থানে তাঁকে দাফন করা হয়। উল্লেখ্য,মেহেরপুর সদর উপজেলার তেরোঘরিয়া ও ইসলামপুর গ্রামের ২জন বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। এর মধ্যে একজন করোনাই আক্রান্ত হয়ে এবং একজন অসুস্থ অবস্থায় মৃত্যুবরণ করেন।

মৃত বীরমুক্তিযোদ্ধা ২জন হলেন মেহেরপুর সদর উপজেলার তেরোঘরিয়া  গ্রামের আব্দুল মান্নান ও ইসলামপুর গ্রামের রফিজ উদ্দিন। আব্দুল মান্নান করোনাই আক্রান্ত হয়ে মেহেরপুর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে এবং রফিজ উদ্দিন নিজ বাড়িতে দীর্ঘদিন অসুস্থ থাকার পর শনিবার সকালে নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন।

জানা গেছে মেহেরপুর সদর উপজেলার তেরোঘরিয়া  গ্রামের বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান করোনায় আক্রান্ত হয়ে ২ জুলাই মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি হন । গতকাল শনিবার ভোরের দিকে তার মৃত্যু হয়। বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের দুই স্ত্রী, এক ছেলে ৫ মেয়ে সহ অসংখ্য গুনাগ্রহী রয়েছে। এদিকে মেহেরপুর সদর উপজেলার আমদহ ইউনিয়নের ইসলামপুর গ্রামের খোকা সরদারের ছেলে রফিজ উদ্দিন দীর্ঘদিন যাবৎ নিজ বাড়িতে অসুস্থ হয়ে পড়েছিলেন। রফিজ উদ্দিনের স্ত্রী, ৪ ছেলে এক মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত