মেহেরপুরে সৌখিন পাখি পালকদের মিলন মেলা

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২১, ২০:০৩ |  আপডেট  : ৩ মে ২০২৪, ০৪:০১

মেহেরপুরে পাখি প্রেমিক সৌখিন পাখি পালকদের মিলন মেলা-২০২১ অনুষ্টিত হয়েছে। রবিবার দুপুরের দিকে মেহেরপুর জেনারেল হাসপাতাল পাড়ার গিয়াস ল্যান্ড মার্ক এর বাগানে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। 

সৌখিন পাখি পালক মেহেরপুর জেলার আয়োজনে তিন জেলার সৌখিন পাখি পালকগণ সেখানে উপস্থিত থেকে এ মিলন মেলা সাফল্য মন্ডিত করে তোলেন। “আজ এখান থেকে পথ চলা শুরু”- এই শ্লোগান কে সামনে রেখে মেহেরপুর, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহ জেলার সৌখিন পাখি পালকগণ ৩৫ জন সদস্য সেখানে উপস্থিত ছিলেন। এসময় এক বনভোজনের আয়োজন করা হয়। বনভোজন শেষে তিন জেলার পাখি প্রেমিক সৌখিন পাখি পালকদের নিয়ে পরিচয় পর্ব ও ডাটাবেজ তৈরী করার মধ্য দিয়ে আলোচনা পর্ব শেষ করেন। 

আলোচনা সভায় বক্তরা বলেন- বনের পাখি বনে, আর খাঁচার পাখি খাঁচাতে রাখতে হবে। কেউ যাতে বনের পাখি খাঁচাতে না রাখে তার জন্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হন তারা। তারা আরো বলেন, পাখির প্রতি যত্ন নিতে হবে, পাখি পালন করে ব্যবসায়িকভাবে সফল হওয়া যায়। ইন্ডিয়া থেকে চোরায় পথে যারা পাখি আনছে তাদের রোধ করতে হবে। প্রয়োজনে আইনি সহায়তা নিতে হবে। 

এসময় মেহেরপুর জেলার সৌখিন পাখি পালকদের মধ্যে, মোঃ রাকিবুল হাসান রন, বাপ্পি রহমান, লিটন, পিন্টু, নওশাদ জামান মন্টু সহ চুয়াডাঙ্গা জেলা ও ঝিনাইদহ জেলার পাখি পালকগণ সেখানে উপস্থিত ছিলেন। 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত