মেহেরপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বীজ বিতরণ 

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৪ |  আপডেট  : ৪ মে ২০২৪, ১৭:১৭

মেহেরপুরে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২১-২০২২ অর্থবছরে জরিপ/ ২০২১-২০২২ মৌসুমে কৃষকদের মাঝে উচ্চ ফলনশীল পাট বীজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের জন্য নাবি পাট বীজ, সার সহ অন্যান্য বীজ বিতরণ করা হয়েছে। 

রবিবার বিকালে মেহেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেহেরপুর জেলার ৩ টি উপজেলার বিভিন্ন গ্রামের ১৫০ জন কৃষকের মাঝে উচ্চ ফলনশীল পাট বীজ ( নাবী পারভেজ), ৪০০ জন চাষির মধ্যে গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ সহায়তা প্রদান এবং ১ হাজার ৯১০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন। 

এ সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি’র পত্নী ও কেন্দ্রীয় যুব মহিলা লীগের সদস্য সৈয়দা মোনালিসা ইসলাম, জেলা প্রশাসক ড. মোহাম্মদ মনসুর আলম খান, পুলিশ সুপার মোঃ রাফিউল আলম, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের সুপার ডাঃ মোঃ রফিকুল ইসলাম, মেহেরপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো রফিকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মৃধা মোঃ মুজাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হাফিজ আল আসাদ, গাংনী উপজেলা চেয়ারম্যান এম. এ খালেক, মেহেরপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস, মুজিবনগর উপজেলা চেয়ারম্যান জিয়া উদ্দিন বিশ্বাস, মেহেরপুর জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট রাকিবুল ইসলাম, সদর উপজেলা নির্বাহি অফিসার আসাদুজ্জামান রিপন, গাংনী উপজেলা নির্বাহি অফিসার মৌসুমী খানম, মুজিবনগর উপজেলা নির্বাহি অফিসার সুজন সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডঃ ইব্রাহিম শাহীন, পিপি পল্লব ভট্টাচার্য, জেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক, জেলা ক্রীড়া অফিসার আরিফ আহমেদ, মেহেরপুর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক স্বপন কুমার খান, জেলা মৎস্য কর্মকর্তা সাইফুদ্দিন ইয়াহিয়া. জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক কাজী কাদের মোহাম্মদ ফজলে রাব্বী, শহর সমাজসেবা সমন্বয় পরিষদের সভাপতি আমিনুল ইসলাম খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত