মেহেরপুরে করোনায় মৃত ব্যক্তির খাটিয়া না পেয়ে মাটিতে রেখেই জানাজা সম্পন্ন 

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২১, ১৭:২২ |  আপডেট  : ৩১ আগস্ট ২০২৪, ০৩:০৯

মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে বৃহস্পতিবার সন্ধ্যার পর করোনা ওয়ার্ডে মহাবুল ইসলাম (৬৪) নামের একজনের মৃত্যু হলে খবর পেয়ে চুয়াডাঙ্গা থেকে ছুঠে আসে তাক্ওয়া ফাউন্ডেশনের একদল যুবক। মৃত ব্যাক্তির লাশ দাফন কার্য সম্পন্ন করার জন্য নিয়ে যাওয়া হয় তার গ্রামের বাড়ী মেহেরপুরের গাংনী থানার কাজিপুর ইউনিয়নের হাড়াভাঙ্গা গ্রামে। লাশ দাফন কার্যে মেলেনি কোন প্রকার সহযোগিতা এমনকি শেষ পর্যন্ত খাটিয়া না পেয়ে দিবাগত রাত একটার দিকে মাটিতে রেখেই জানাজা ও দাফন কার্য সম্পন্ন করেছে চুয়াডাঙ্গা থেকে ছুটে আসা তাক্ওয়া ফাউন্ডেশনের একদল যুবক। 

চুয়াডাঙ্গা তাক্ওয়া ফাউন্ডেশনের সভাপিত মাওঃ তারিক মাহমুদ বলেন- করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তির লাশ দাফন কার্য সম্পন্ন করার জন্য তার নিজ গ্রামের বাড়ীতে না নিয়ে নিজ এলাকার কবর স্থানের এক পাশে নেওয়া হয়। করোনা ভাইরাসে মৃত্যু হওয়ায় ভয়ে সেখানে কেউ আমাদের সহযোগিতা করেনি। অনেক বোঝানোর পরে তার পরিবারের লোকজন মৃত ব্যাক্তির গোশলের জন্য কোন প্রকার আমাদের পানির ব্যবস্থা করলেও লাশ কবর স্থানে নিতে খাটিয়ার ব্যবস্থা করা হয়নি। আমরা কয়জন লাশটি কাফনের কাপুড় মুড়িয়ে কবর স্থানে নিয়ে যায়। কবরের পাশে কাফন পরিহিত অবস্থায় খাটিয়া ছাড়া মাটিতে রেখেই স্বাস্থ্যবিধি মেনে জানাযার কাজ সম্পন্ন করে দাফন সম্পন্ন করি। এবিষয়ে জানতে তার পরিবারের সাথে শুক্রবার বেলা এগারটার দিকে মোবাইল ফোনের মাধ্যমে একাধিকবার যোগাযোগ করা হলে মোবাইলফোন বন্ধ পাওয়া যায়। 

মেহেরপুর সিভিল সার্জন অফিস থেকে জানা গেছে- গত ১৩ এপ্রিল মহাবুল ইসলামের করোনা পজেটিভ আসে। মেহেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়। জানা গেছে- মহাবুল ইসলাম মেহেরপুরের গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের হাড়াভাঙ্গা গ্রামের মাদ্রাসা পাড়ার মৃত সালামত শেখের ছেলে। এপর্যন্ত মেহেরপুর জেলায় সর্বমোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৮ জনের।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত