মেহেরপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র সমাবেশে জনপ্রশাসন প্রতিমন্ত্রী 

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২১, ০৯:৪৬ |  আপডেট  : ২৭ এপ্রিল ২০২৪, ০১:২০

মেহেরপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র জেলা সমাবেশ-২০২১অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে মেহেরপুর জেলা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র কার্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র মেহেরপুর জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা সমাবেশের উদ্বোধন করেন। প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, প্রান্তিক পর্যায়ের সাধারণ মানুষ নিরাপত্তার সঙ্গে  বসবাস করছেন। আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দিনরাত প্রান্তিক মানুষের নিরাপত্তা দিয়ে আসছেন। তাই গ্রাম প্রতিরক্ষায় ডিজিটালাইজেশনের কথাও ভাবছে বর্তমান সরকার। 

জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও বলেন, স্বাধীনতাযুদ্ধে তৎকালীন ইপিআর বর্তমানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। ১৯৭১ সালে কুষ্টিয়ার ব্যাঙ গাড়ির মাঠে পাকিস্তানি বাহিনীর সঙ্গে সম্মুখযুদ্ধে শহীদ হয়েছেন তৎকালীন ইপিআরের সদস্য ওয়ালিউল হোসেন। সরকার তাকে বীর প্রতীক উপাধিতে ভুষিত করেছে। তিনি মেহেরপুরেরই সন্তান। 

মেহেরপুরে জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র জেলা সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী’র খুলনা রেঞ্জের পরিচালক মোল্লা আমজাদ হোসেন পিএএমএস,পুলিশ সুপার মোঃ রাফিউল আলম। সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মোঃ রাকিবুল ইসলাম। মেহেরপুর সদর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোঃ ইসরাফীল হোসেনের স ালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইউনিয়ন দলনেতা জামিরুল ইসলাম, দলনেত্রী মৌসুমি খাতুন।

 সমাবেশ শেষে আনসার-ভিডিপিতে বিশেষ অবদান রাখায় ৯ জনকে বাই সাইকেল, ৪ জনকে সেলাই মেশিন,২০ জনকে ছাতা প্রদান করার পাশাপাশি ১৫০ জনকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি বাই সাইকেল ও সেলাই মেশিন বিতরণ করেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত