মেসি-লাউতারোর জোড়া গোল, বড় জয়ে কোপার প্রস্তুতি সারল আর্জেন্টিনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ১৩:৩২ |  আপডেট  : ১৪ জুলাই ২০২৪, ২১:২৯

আগের ম্যাচে না থাকলেও এ ম্যাচে শুরুর একাদশে ছিলেন লিওনেল মেসি। খেললেন পুরো ৯০ মিনিট, করলেন জোড়া গোল ও এক অ্যাসিস্ট।

তার দাপুটে পারফরম্যান্সে কোপা আমেরিকার আগে প্রস্তুতিটা ভালোভাবেই সেরে নিল আর্জেন্টিনা। বড় টুর্নামেন্টের আগে এমন জয় কে না চায়! বিশ্বচ্যাম্পিয়নরাও ঠিক সেটাই আদায় করে নিয়েছে।  

যুক্তরাষ্ট্রের ফেডএক্স ফিল্ডে ফিফা প্রীতি ম্যাচে আজ গুয়াতেমালাকে ৪-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের চতুর্থ মিনিটে কিছু বুঝে ওঠার আগেই নিজেদের ভুলে গোল হজম করে বসে লিওনেল স্কালোনির দল। ভুলটা অবশ্য লিসান্দ্রো মার্তিনেসের। নিজেদের জালে বল ঢুকিয়ে গুয়াতেমালাকে উৎসবের উপলক্ষ এনে দেন এই ডিফেন্ডার।

সেই গোল শোধ দিতে অবশ্য বেশি সময় নেয়নি আলবিসেলেস্তেরা। তবে এবার ভুলটা হয় নিকোলাস হাগেনের কাছ থেকে। গুয়াতেমালার এই গোলরক্ষক বক্সের ভেতরই ভুল করে পাস দিয়ে বসেন মেসিকে। ফাঁকায় থাকা মেসি কোনোমতেই সেই সুযোগকে বিফলে যেতে দেননি। বাঁ পায়ের জোরালো শটে দলকে সমতায় ফেরান এই ফরোয়ার্ড।

৩৯তম মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা। সেখান থেকে ব্যবধান দ্বিগুণ করেন লওতারো মার্তিনেস। বিরতির পর শুরুতে কিছুটা ঢিলেমি দেখালেও পরে আবারও গুয়াতেমালার ওপর চাপ বজায় রাখে বিশ্বচ্যাম্পিয়নরা। ৬৬ মিনিটে মেসির পাস থেকে ব্যবধান বাড়ান মার্তিনেস। এর ১১ মিনিট পর নিজের দ্বিতীয় গোলের দেখা পান মেসি। আনহেল দি মারিয়ার সঙ্গে ওয়ান-টু করে দারুণ চিপে গোলরক্ষককে পরাস্ত করেন এই ফরোয়ার্ড। ১১ বছর আগে এই দিনেই গুয়াতেমালার বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। আজ সুযোগ থাকলেও সেই সৌভাগ্য হয়নি।

এদিকে, কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ২১ জুন ভোরে কানাডার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত