মেয়র আতিকুলের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলার আবেদন খারিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ১৪:৪৩ |  আপডেট  : ৬ ডিসেম্বর ২০২১, ০৮:৩৯

ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শনমূলক তথ্য-উপাত্ত প্রদর্শনের অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ হয়েছে।মঙ্গলবার (১৯ অক্টোবর) দুপুরে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে খারিজের আদেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট আদাললতের পেশকার শামীম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মামলা হওয়ার মতো গুরুত্বপূর্ণ কিছু না থাকায় আদালত আবেদনটি খারিজ করে দিয়েছেন। ভাসানটেক পুনর্বাসন প্রকল্পের রূপকার’ পরিচয় দেওয়া আব্দুর রহিম নামে এক ব্যবসায়ী এই মামলার আবেদন করেছিলেন।

বাদীর অভিযোগে বলা হয় , গত ২ জুন ভূমি মন্ত্রণালয়ের সঙ্গে পরস্পর যোগসাজশে ড্রেন ও খালের জমি অবৈধ দখল উচ্ছেদের নামে ভাসানটেক পুনর্বাসন প্রকল্পের ৪৭.৯০ একর জমি হতে দুই একর জমি ও তার ওপর নির্মিত স্থাপনাদি ভেঙে দখল করে ক্ষমতার অপব্যবহার করে। এতে বাদীর পাঁচ কোটি টাকা ক্ষতি হয়। এসময় প্রকল্প এলাকায় বসবাসকারী লোকজন এগিয়ে এলে মেয়র আতিকের নির্দেশে তার পান্ডারা তাদের মারধর করে।

অভিযোগে আর বলা হয়, স্থাপনা ভাঙার পর মেয়র আতিক বাদীর নামে ডিজিটাল ডিভাইসে আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শনমূলক তথ্য উপাত্ত প্রকাশ করে, যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। তাছাড়া মেয়র আতিক বাদী ও তার প্রতিষ্ঠানের নামে মোটা অঙ্কের ঘুষ ও চাঁদা দাবি করছেন।

মেয়র পদের ক্ষমতার অপব্যবহার করে বাদীর মৌলিক অধিকার লঙ্ঘন হয়েছে। তাই আতিকুল ইসলামের মেয়র পদে থাকার অধিকার নেই বলেও অভিযোগে বলা হয়। আবেদনে মেয়র আতিকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদনও করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত