মেট্রোরেল কবে থেকে মধ্যরাত পর্যন্ত চলবে, জানালো কর্তৃপক্ষ

  গ্রামনগর বার্তা অনলাইন ডেস্ক

প্রকাশ: ৭ ডিসেম্বর ২০২৩, ১৭:২৮ |  আপডেট  : ২৪ এপ্রিল ২০২৪, ২১:২১

মেট্রোরেল (ফাইল ছবি)

মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন চালু হচ্ছে আগামী ১৩ ডিসেম্বর। এর মধ্য দিয়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ১৬টি স্টেশনের মধ্য ১৪টি চালু হচ্ছে। তবে এখনই চলাচলের সময় বাড়ছে না সব স্টেশনের। মধ্যরাত পর্যন্ত মেট্রোরেল চলাচলে অন্তত ৬ মাস সময় লাগতে পারে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম.এ.এন. ছিদ্দিক এই তথ্য জানান।

তিনি বলেন, ‘মেট্রোরেলের দ্বিতীয় অংশ উদ্বোধনের সময় বলেছিলাম  আগামী তিন মাসের মধ্যে মতিঝিল পর্যন্ত সব স্টেশন চালু হবে। সেই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন চালু হচ্ছে।’

স্টেশন চালু হলেও মেট্রোরেল চলাচলের সময়ের কোনও পরিবর্তন হবে না জানিয়ে ডিএমটিসিএল পরিচালক বলেন, আগের সময়সূচি অনুযায়ী মতিঝিল ও আগারগাঁও পর্যন্ত চলাচল করবে। তবে পর্যায়ক্রমে শাহবাগ ও কাওরানবাজার মেট্রো স্টেশন খুলে দেওয়া হবে।

রাত পর্যন্ত মেট্রোরেলের চলাচলের বিষয়ে এম.এ.এন. ছিদ্দিক বলেন, মতিঝিল অংশের সব স্টেশন চালু হলে আগারগাঁও অংশের সঙ্গে সময় সমন্বয় করে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল চলবে। পরে সফটওয়্যার আপডেট করে মধ্যরাত পর্যন্ত পুরোপুরি মেট্রোরেল চলাচল করবে। এক্ষেত্রে প্রায় ৬ মাস সময় লাগতে পারে।
 

কাআ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত