মুন্সীগঞ্জ জেলার এসএসসি ‘৮৬ ব্যাচ এর মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান

  গ্রামনগর বার্তা রিপোর্ট

প্রকাশ: ৩ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৩ |  আপডেট  : ২১ এপ্রিল ২০২৪, ০৮:১৩

গতকাল শুক্রবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে ❝ এস.এস.সি-১৯৮৬ বাংলাদেশ ❞ এর মুন্সীগঞ্জ জেলা শাখার আয়োজনে বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদাণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

চট্টগ্রামের সন্ত্রাস দমনের বিশেষ ট্রাইবুনালের বিচারক, জেলা ও দায়রা জজ মোঃ আব্দুল হালিম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ১৬ আসনের এমপি  আলহাজ্ব ইলিয়াছ উদ্দীন মোল্লা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক, আর্থ-সামাজিক উন্নয়ন ও গবেষণা কেন্দ্র - অবারিত বাংলার নির্বাহী পরিচালক খান নজরুল ইসলাম হান্নান ও বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলমাছ শিমুল।

বাংলাদেশ এসএসসি ‘৮৬ ব্যাচ মুন্সীগঞ্জ জেলা শাখার বিগত দিনের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরে বক্তব্য রাখেন অনুষ্ঠানের সঞ্চালক মোঃ হেদায়েতুল ইসলাম রাজু। আরো বক্তব্য রাখেন অধ্যাপক সিপন, বিশিষ্ট সমাজ সেবক গাজী কামাল প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে এসএসসি ‘৮৬ ব্যাচ মুন্সীগঞ্জ জেলার এই আয়োজনকে অভিনন্দন জানিয়ে বলেন, সারা বাংলাদেশে- বাংলাদেশ এসএসসি ‘৮৬ ব্যাচের প্রায় পনের হাজার সদস্য রয়েছে ; আমরা চেষ্টা করবো মুন্সীগঞ্জ জেলার ন্যায় দেশের প্রতিটি বিভাগে এরকম কার্যক্রম চালু করতে। আমরা ‘৮৬ ব্যাচের সবাই যদি অস্বচ্ছল মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়াই তাহলে শিক্ষা থেকে কোন মেধাবী শিক্ষার্থীরা ঝরে পরার সম্ভাবনা থাকবে না।

বিশেষ অতিথি খান নজরুল ইসলাম হান্নান বলেন, এসএসসি ‘৮৬ মুন্সীগঞ্জ জেলার এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখেন। আমি এসএসসি ‘৮৬ ব্যাচের না হলেও আপনাদের এই ধরনের কার্যক্রমের সাথে সর্বদা পাশে থাকার ইচ্ছা প্রকাশ করছি।

আলোচনা সভা শেষে ১০ জন বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে সম্মাননা সনদ ও পাঁচ হাজার টাকা মূল্যের ১০০ টাকার প্রাইজবন্ড বিতরণ করা হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত