মুন্সীগঞ্জে হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন

  লিটন মাহমুদ,মুন্সীগঞ্জ

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৪, ১৭:৫৮ |  আপডেট  : ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৫

মুন্সীগঞ্জে হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেওয়া হয়।

এ ছাড়া অপর দণ্ডবিধি ৩৯৪ ধারার অপরাধে আসামিদের দোষী সাব্যস্ত করে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে মুন্সীগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কাজী আবদুল হান্নান এ রায় দেন। এ সময় আসামিদের পুলিশ পাহারায় আদালতে হাজির করা হয়। গ্রেফতারের পর থেকেই আসামিরা জেল হাজতে আছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-মো. মিলন শিকদার [৩৪], মো. ফয়সাল [২৮] ও  মো. নাজির হোসেন মোড়ল। আসামি মিলন শিকদার লৌহজং উপজেলার উত্তর মসদগাঁও গ্রামের মৃত নাজির আহমেদ শিকদারের ছেলে। মো. ফয়সাল একই এলাকার মিলন খানের ছেলে। মো.‌ নাজির হোসেন মোড়ল একই গ্রামের মৃত বাদশা মোড়লের ছেলে। আদালতের ব্রেঞ্চ সহকারী মো. হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার‌ সূত্রে জানা গেছে, নিহত আ. বারেক শেখ (৪৪) টঙ্গিবাড়ী উপজেলার হাসাইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সহকারী উদ্যোক্তা ছিলেন। ব্যাগ ছিনিয়ে নেয় হয়াকারীরা। আসামিদের আঘাতের ফলে ঘটনাস্থলেই ভিকটিম মারা যায়।

এ ঘটনায় নিহতের বাবা মোস্তফা বাদী হয়ে টঙ্গীবাড়ী থানায় মামলা দায়ের করলে ওই মামলায় মোট ১৯ জন সাক্ষী সাক্ষ্য প্রদান করে। এ ছাড়া আসামিদের গ্রেফতারের পর আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। পরে ৩ আসামিকে ৩০২ ধারার অপরাধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া দণ্ডবিধির ৩৯৪ ধারা অপরাধে‌ ১০ বছর সশ্রম কারাদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত