মুন্সীগঞ্জে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শাহজাহান মিয়া

  লৌহজং (মুন্সিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৭ জুলাই ২০২৩, ২২:২৯ |  আপডেট  : ২৩ এপ্রিল ২০২৪, ১৬:৪০

অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক শাহাজাহান মিয়াকে রাষ্ট্রের পক্ষে শ্রদ্ধা নিবেদন করছেন সহকারী কমিশনার (ভূমি) ইলিয়াস শিকদার

মুন্সীগঞ্জের কৃতি সন্তান, প্রবীণ সাংবাদিক, ও সাংবাদিক নেতা অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা এম শাহজাহান মিয়াকে নিজ গ্রামে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে। 

আজ (বৃহস্পতিবার) বাদ আসর মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় দেশবরণ্য এই প্রবীণ সাংবাদিকের নিজ বাড়ি কাজিরগাঁওয়ে লৌহজং উপজেলার সহকারী কমিশনার ভূমি ইলিয়াস আহমেদের নেতৃত্বে গার্ড অব অর্নার প্রদান করা হয়। এরপর বিকেল ৬টা ১৫ মিনিটে লৌহজং উপজেলার কাজিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কাজিরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার দ্বিতীয় নামাজে জানাজা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় কাজিরগাঁও সামাজিক কবরাস্থানে দাফন করা হয়। 

এর আগে বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে শাহজাহান মিয়ার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জাতীয় প্রেসক্লাবের সদস্যরা এবং সাংবাদিকদের বিভিন্ন সংগঠন গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

তার দ্বিতীয় জানাজায় অংশ নেন- মুন্সীগঞ্জ জেলা পরিষদের লৌহজং উপজেলার সদস্য বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম মৃধা, অবসর প্রাপ্ত উপ সচিব বীর মুক্তিযোদ্ধা ড. মজিবুর রহমান, অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন  সরকারি কর্মকর্তা মো. খোরশেদ আলম, লৌহজং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বাবুল মুন্সী, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, মরহুমের অনুজ লৌহজং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সাংগঠনিক কমান্ডার মো. শাহানুর ইসলাম, বড় ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. সাদিক হাসান, ছোট ছেলে সাফিন হাসান সজিব, বীর মুক্তিযোদ্ধা সেকান্দর আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি জুলহাস ব্যাপারি, বীর মুক্তিযোদ্ধা ওয়াহিদুল ইসলাম মিন্টুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও এলাকাবাসী। 

এর আগে বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে শাহজাহান মিয়ার প্রথম নামাজে জানাযায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন তাঁর প্রেস সচিব ইহ্সানুল করিম। তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের পক্ষ থেকে মন্ত্রণালয়ের কর্মীরা আরেকটি পুষ্পস্তবক অর্পণ করেন। বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ এবং দেশের অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ শাহজাহান মিয়ার কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।

উল্লেখ্য, শাহজাহান মিয়া দীর্ঘদিন অসুস্থ ছিলেন। সম্প্রতি তিনি বাসায় বাথরুমে পড়ে গেলে তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বুধবার রাত ১০টায় রাজধানীর রামপুরায় নিজ বাসায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত