মুন্সীগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের ৮ সদস্য গ্রেফতার, অস্ত্রসহ ৬৯ ভরি স্বর্ণ উদ্ধার

  কাজী দীপু, মুন্সীগঞ্জ

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ১৯:৩৭ |  আপডেট  : ২৬ এপ্রিল ২০২৪, ১৩:৫৮

মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের চিতলিয়া বাজারে ২টি স্বর্ণের দোকানে সশস্ত্র ডাকাতির ঘটনার ৪ দিনের মাথায় আন্তঃজেলা ডাকাতচক্রের ৮ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত স্পিডবোট ও গুলিসহ অস্ত্র জব্দ এবং লুন্ঠিত হওয়া ৬৯ ভরি স্বর্ণ ও নগদ ১৫ হাজার নগদ টাকা উদ্ধার করেছে। সোমবার দুপুরে মুন্সীগঞ্জ পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন।

পুলিশ সুপার জানান, গত বুধবার গভীর রাতে চাঞ্চল্যকর ডাকাতির ঘটনার পরপরই জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেবনাথের নেতৃত্বে পুলিশের একাধিক টিম পৃথক পৃথক অভিযান শুরু করে। রোববার থেকে সোমবার ভোর সকাল পর্যন্ত জেলা পুলিশ ও ডিবি পুলিশের যৌথ অভিযান চালিয়ে ও তথ্য প্রযুক্তি ব্যবহার করে মুন্সীগঞ্জ, মাধারীপুর, শরীয়তপুর ও ঢাকা থেকে ৮ ডাকাতকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬৯ ভরি স্বর্ণ, ১৫ হাজার নগদ টাকা, একটি ম্যাগজিনসহ পিস্তলের গুলি, ৪ রাউন্ড শর্টগানের গুলি ও ১টি চাপাতি উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, নারায়ণগঞ্জের বন্দর থেকে জব্দ করা হয় ডাকাতির কাজে ব্যবহৃত স্পিডবোট। ডাকাতির পরপরই ডাকাতদল এক দোকানদারের কাছে লুন্ঠিত মালামাল বিক্রি করে ফেলে। মাদারীপুরের শিবচর থেকে গ্রেফতার করা হয় ডাকাতদলের সদস্য স্পিডবোট চালককে। তার দেওয়া তথ্যে পুলিশের একাধিক টিম মুন্সীগঞ্জ, মাধারীপুর, শরীয়তপুর ও ঢাকা থেকে ডাকাতদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আন্তঃজেলা ডাকাত সদস্যরাা হলেন-শরীয়তপুরের জাজিরার সোনারদেউল গ্রামের দলনেতা সাব্বির হোসেন ওরফে হাত কাটা স্বপন (৪৯), মাদারীপুরের শিবচর চরচান্দা কাঠালবাড়ীর আরিফ হাওলাদার (২৫), চাঁদপুরের উত্তর মতলবের দূর্গাপুর গ্রামের মোহাম্মদ আলী (৪০), শরীয়তপুরের নড়িয়ার রাজারিশ্বা এলাকার মোঃ বিল্লাল মোল্লা (৩০), চাঁদপুরের ফরিদগঞ্জ থানার উত্তর বিষুরবন্দর এলাকার মোঃ আনোয়ার হোসেন(৩২), মাদারীপুরের শিবচরের হাওলাদারকান্দির ফারুক খা (২১), শরীয়তপুরের নড়িয়ার পশ্চিম নওপাড়ার মোঃ আফজাল হোসেন (৪৭), ও স্বর্ণ ক্রয়কারী দোকানদার শরীয়তপুরের ডামুড্যা থানার বাহেরচর গ্রামের মোঃ আক্তার হোসেন (৩২)।

জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন জানান, আন্তঃজেলা ডাকাতচক্রটি মুন্সীগঞ্জ, চাঁদপুর, গাজীপুর, নারায়ণগঞ্জসহ নদী সংলগ্ন বিভিন্ন জেলায় ডাকাতি করে আসছিল বলে গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এ পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হলেও ডাকাতচক্রের বাকি সদস্যদের গ্রেফতার ও  লুন্ঠিত স্বর্ণালংকার উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে মুন্সীগঞ্জের চিতলিয়া বাজারে দুটি স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতদল বাজারের মনুনাগ ও নিখিল বনিক স্বণর্ শিল্পালয় নামের দুটি স্বর্ণের দোকান থেকে আনুমানিক ১০৭ ভরি স্বর্ণ ও ৪০ লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায়। ডাকাত দল পালিয়ে যাওয়ার সময় রজতরেখা নদীতে টহলরত পুলিশকে লক্ষ্য করে বোমা ছুঁড়ে পালিয়ে যায়। এ ঘটনায় নিখিল বনিক স্বণর্ শিল্পালয়ের মালিক রিপন বনিক বাদী হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় অজ্ঞাত পরিচয় ১৮ থেকে ২০ জনকে আসামী করে ডাকাতির মামলা রুজু করেন। চাঞ্চল্যকর ডাকাতির ঘটনার ৪ দিনের মাথায় ডাকাতদের গ্রেফতার করা হলো।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত