মুন্সিগঞ্জে ৯৯৯ এ কল দিয়েও সাহায্য পায়নি গ্রামবাসী

  লিটন মাহমুদ ,মুন্সীগঞ্জ

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৩, ২২:২৯ |  আপডেট  : ২০ এপ্রিল ২০২৪, ১২:২৩

মুন্সীগঞ্জে গজারিয়ায় গোসল করতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ এক শিশু মাদ্রাসা ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে স্থানীয়রা।
নিহত শিশু নাম আনিসা (৯)। সে উপজেলার হোসেন্দী ইউনিয়নের নতুনচর গ্রামের আমির হোসেন মোল্লার মেয়ে। নিহত আনিসা আক্তার  মুনা স্থানীয় হোসেন্দী দাখিল মাদ্রাসার তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

শনিবার ( ২৬ আগস্ট)  গজারিয়ায় উপজেলার মেঘনার নদীর শাখা কাজলা নদীর হোসেন্দী বড় ব্রিজ এলাকায় এ ঘটনা ঘটে। 
ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, দুপুর বারো টার দিকে প্রতিবেশী সমবয়সী জান্নাত আক্তারের সাথে মেঘনার নদীর শাখা কাজলা নদীর হোসেন্দী বড় ব্রিজ এলাকায় গোসল করতে যায় আনিছা (০৯)। সদুজনে একসাথে পানিতে নামলেও স্রোতের ভেসে যায় আনিছা। এ সময় জান্নাতের চিৎকার চেঁচামেচিতে আশপাশের লোকজন ছুটে এসে তাকে খোঁজাখুঁজি শুরু করে। এক ঘন্টা খোঁজাখোঁজির পর দুপুর ১ টার দিকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নিয়ে  পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। 
তবে ঘটনার সময় ৯৯৯ এ কল দিয়ে গজারিয়া উপজেলা ফায়ার সার্ভিসের সহায়তা চাওয়া হলেও ডুবুরি না থাকার অজুহাত দেখিয়ে তারা ঘটনাস্থলে না আসায় ক্ষোভ প্রকাশ করে স্থানীয়রা।
এ বিষয়ের গজারিয়া ফায়ার স্টেশন অফিসার রিফাত মল্লিক কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা যখন খবর পাই, সাথে সাথে ঢাকা হেড কোয়াটারকে জানানো হয়। তারা বলছে লোক পাঠাচ্ছি। পরে জানতে পারি স্থানীয়রা শিশুকে উদ্ধার করেছে। পরে হেড কোয়াটারকে  ফোন করে আসতে না করা হয়েছে। 
গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. ফারহানা সুলতানা বলেন, আমাদের হাসপাতালে তাকে নিয়ে আসা হলে আমরা প্রাথমিক পর্যবেক্ষণ করে তাকে মৃত ঘোষণা করি। প্রাথমিকভাবে মনে হচ্ছে পানিতে ডুবে তার মৃত্যু হয়েছে।

বিষয়টি সম্পর্কে গজারিয়া থানার অফিসার ইনচার্জ মোল্লা সোহেব আলী বলেন,নিহতের লাশ তার স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। এ ব্যাপারে গজারিয়া থানায় একটি অপমৃত্যুর মামলা হবে।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত