‘মুজিব’ নিয়ে টরন্টো উৎসবে যাচ্ছেন শুভ ও তিশা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ১৫:৪৩ |  আপডেট  : ৩০ এপ্রিল ২০২৪, ০৩:০২

সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে তৈরি সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। শিগগির মুক্তি পাবে বিশ্বজুড়ে। সিনেমা হলে মুক্তির আগে ‘মুজিব’ দেখানো হবে টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। এ উৎসবেই প্রথমবারের মতো সিনেমাটির প্রিমিয়ার হবে। উৎসবটি অনুষ্ঠিত হবে আগামী ৭ থেকে ১৭ সেপ্টেম্বর, কানাডার টরন্টোতে।

‘মুজিব’ সিনেমার পক্ষ থেকে টরন্টো উৎসবে যোগ দিতে কানাডা যাচ্ছেন অভিনেতা আরিফিন শুভ ও নুসরাত ইমরোজ তিশা। এ সিনেমায় শুভ অভিনয় করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিণত বয়সের চরিত্রে, আর শেখ ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিশা। গতকাল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ গোলাম আজম স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে, আগামী ৭ থেকে ১৭ সেপ্টেম্বর কানাডার টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দেবেন শুভ ও তিশা। সেখানে তাঁরা ১১ দিন অবস্থান করবেন। বিষয়টি নিয়ে জানতে চাইলে আরিফিন শুভ জানান, এ বিষয়ে এখনই তিনি কোনো কথা বলতে পারবেন না।

তবে গত মাসে একটি ভারতীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার নির্মাতা শ্যাম বেনেগাল জানান, টরন্টো উৎসবে সিনেমাটি প্রদর্শনের কথা। তিনি বলেন, ‘শেখ হাসিনা খুব আগ্রহী আন্তর্জাতিক কোনো চলচ্চিত্র উৎসবে সিনেমাটির উদ্বোধনী প্রদর্শনীর ব্যাপারে। বিশেষ করে সেই দেশে, যেখানে অনেক বাংলাদেশির বসবাস। সে বিবেচনায় টরন্টো উৎসবেই সিনেমাটির পর্দা উঠছে।’ 

শ্যাম বেনেগাল জানিয়েছেন, এ উৎসবে প্রদর্শনের পর আগামী সেপ্টেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে যেকোনো সময় মুক্তি পাবে সিনেমাটি। যেহেতু এটি বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনা, তাই দুই দেশে একসঙ্গেই মুক্তি পাবে। শুধু এ দুই দেশ নয়, বিশ্বের আরও অনেক দেশে ‘মুজিব’ মুক্তির পরিকল্পনা করা হচ্ছে। সিনেমাটি তৈরি হয়েছে বাংলা ভাষায়। অন্যান্য ভাষাভাষীর সুবিধার্থে হিন্দি ও ইংরেজি সাবটাইটেল করা হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত