মুজিবনগর-গাংনীতে ৯ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪৮২ জনের মনোনয়নপত্র জমা

  ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুরঃ

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২১, ১০:২১ |  আপডেট  : ৫ ডিসেম্বর ২০২১, ২৩:০৯

মেহেরপুর জেলার মুজিবনগর ও গাংনী উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে এখন প্রার্থী সংখ্যা ৪৮২ জন। রোববার (১৭ অক্টোবর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে চেয়ারম্যান পদে ৫০ জন, সাধারণ সদস্য পদে (মেম্বর) ৩৩৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৯ জন মনোনয়ন জমা দেন। নির্বাচনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী রয়েছেন। পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রায় সবগুলো ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেছেন বিএনপি প্রার্থীরা। দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মেহেরপুর জেলার মুজিবনগর উপজেলার মোনাখালী, দারিয়াপুর, মহাজনপুর ও বাগোয়ান ইউনিয়ন এবং গাংনী উপজেলার কাথুলী, তেঁতুলবাড়ীয়া, বামন্দি, মটমুড়া ও সাহারবাটি ইউনিয়ন পরিষদে আগামি ১১ নভেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। রোববার (১৭/১০/২০২১) মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন। এর মধ্যে মেহেরপুর মুজিবনগর উপজেলার ৪ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ১৯ জন, সংরক্ষিত মহিলা সদস্যপদে ৪৩ জন এবং সাধারণ সদস্য পদে ১৪৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। অপরদিকে গাংনী উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৬ জন এবং সাধারন সদস্য পদে ১৮৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। 

নির্বাচন পরিচালনাকারী দায়িত্বে নিয়োজিত রিটার্নিং অফিসের কার্যালয় সুত্রে জানা গেছে মেহেরপুরের মুজিবনগর উপজেলার মোনাখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত রফিকুল ইসলাম গাইন, বর্তমান চেয়ারম্যান মফিজুর রহমান, সাবেক চেয়ারম্যান সফিকুল ইসলাম মোল্লা এবং মাহবুবুর রহমান ডাবলু। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। দারিয়াপুর ইউনিয়ন চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত মোস্তাকিম হক খোকন কমান্ডার, বর্তমান চেয়ারম্যান তৌফিকুল বারী বকুল, মাহবুবুল আলম রবি, মোয়াজ্জেম হোসেন নাবুল, মনজুরুল হক এবং আবুল কাশেম। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। মহাজনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত রেজাউর রহমান নান্নু, বর্তমান চেয়ারম্যান আমাম হোসেন মিলু, মিসকিন আলী এবং তোফাজ্জল হোসেন চঞ্চল। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারণ সদস্য পদের ৩৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। বাগোয়ান ইউনিয়ন চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত কুতুবউদ্দিন, বর্তমান চেয়ারম্যান আইয়ুব হোসেন, শাহিন উদ্দিন, এবং শায়েস্তা খান মনোনয়নপত্র জমা দেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৪৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। অপরদিকে গাংনী উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩১ জন সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৬ জন এবং সাধারণ সদস্য পদে ১৮৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

এর মধ্যে কাথুলী ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩ জন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলজার হোসেন, বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান রানা, আবুল বাশার, আমিনুল ইসলাম, জাফর আকবর ও শিহাব আলী মনোনয়নপত্র জমা দেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। সাহারবাটি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৭ জন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মশিউর রহমান, বাশিরুল আজিজ, ছানারুল ইসলাম, বাবলু হোসেন, তৌহিদুল ইসলাম, রাকিবুল ইসলাম টুটুল ও আলাউদ্দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দেন। সাহারবাটি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির ১ জন বাকিরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তেঁতুলবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে ৯ জন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আব্দুল্লাহ আল মামুন, জাহাঙ্গীর আলম, আব্দুস সাত্তার, এস এম আব্দুল বারী, শরিফুল ইসলাম, রতন আলী, আমজাদুল আলম ও এনামুল হক মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারন সদস্যপদে ৪৩ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তেঁতুলবাড়িয়া ইউনিয়নে ইসলামী আন্দোলনের ১ জন, বিএনপি’র ১ জনসহ বাকিরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মটমুড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে ৩ জন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল হাসেম বিশ্বাস, মহিদুল ইসলাম ও আবদুস সালাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১জন এবং সাধারণ সদস্য পদে ৩৯ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। জাপার ১ জন এবং অন্যজন স্বতন্ত্র। বামন্দি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬ জন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ওবায়দুর রহমান কমল, বিএনপি থেকে আব্দুল আওয়াল, হবি, আজিজুল হক ও সোহেল রানা মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন এবং সাধারন সদস্যপদে ৪২ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

গাংনী উপজেলার মটমুড়া ও বামন্দী ইউনিয়ন পরিষদ নির্বাচনে রির্টানিং কর্মকর্তা হিসেবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার এবং বাকি তিনটি ইউনিয়নে উপজেলা নির্বাচন অফিসার আব্দুল আজিজ রির্টানিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। রোববার বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দাখিলের শেষ সময় পর্যন্ত এসকল প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন বলে জানিয়েছেন দুই রির্টার্নিং অফিসার। রির্টানিং অফিসার সুত্রে জানা গেছে, ২০ অক্টোবর মনোনয়নপত্র বাছাই এবং ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ধার্য রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত