মিয়ানমারে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ‘রাষ্ট্রদূত ভ্রমণ অনুদান’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ১০:৪৪ |  আপডেট  : ১৭ মে ২০২৪, ২০:০৩

মিয়ানমারে প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ‘রাষ্ট্রদূত ভ্রমণ অনুদান’ ঘোষণা করেছে বাংলাদেশ দূতাবাস। শনিবার (৩০ ডিসেম্বর) দূতালয়ে ‘জাতীয় প্রবাসী দিবস-২০২৩’ উদযাপনকালে রাষ্ট্রদূত ড. মো. মনোয়ার হোসেন এই ঘোষণা দেন। 

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, দিবসটি উপলক্ষে দূতাবাস মিয়ানমারে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে এক ‘মতবিনিময়’ সভার আয়োজন করে। 

সভায় রাষ্ট্রদূত দেশের আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য প্রবাসী বাংলাদেশিদের ভূয়সী প্রসংসা করেন। প্রবাসীদের কল্যাণে দেশে এবং বিদেশে বাংলাদেশ সরকার গৃহীত বিভিন্ন সেবা, প্রণোদনা ও উদ্যোগের কথা তিনি সভায় তুলে ধরেন। রাষ্ট্রদূত দেশে বিনিয়োগ বৃদ্ধি ও বিদেশে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সকলের একসঙ্গে কাজ করার উপর জোর দেন।

‘মতবিনিময়’ সভায় রাষ্ট্রদূত ড. মো. মনোয়ার হোসেন ‘রাষ্ট্রদূত ভ্রমণ অনুদান’ ঘোষণা করেন। যার অধীনে তিনি প্রতিবছর পাঁচ জন প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীর শিক্ষা বা গবেষণার কাজে বাংলাদেশ অথবা মিয়ানমারের অভ্যন্তরে ভ্রমণ-ব্যয় বহন করবেন। উপস্থিত প্রবাসীরা রাষ্ট্রদূতের এই উদ্যোগকে ব্যাপক প্রশংসা করেন।

উপস্থিত প্রবাসী বাংলাদেশিরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ায় অংশ নিতে অধীর আগ্রহের কথা তুলে ধরেন।

 

সান

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত