মিঠুন চক্রবর্তী পেলেন সেরা অভিনতোর অ্যাওয়ার্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৯ জানুয়ারি ২০২৩, ১৫:২৫ |  আপডেট  : ২৮ মার্চ ২০২৪, ০৩:৪৭

মিঠুন চক্রবর্তী মানেই সব কিছুতে বাজিমাত করার ব্যাপার। এবার তিনি বছরের শুরুতেই পেলেন সেরা অভিনতোর অ্যাওয়ার্ড।

রবিবার (৮ জানুয়ারি) ভারতের পশ্চিমবঙ্গে বসেছিল সিনেমার সমাবর্তন ২০২৩ অর্থাৎ ডব্লুবিএফজেএ (ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশান অ্যাওয়ার্ডস ২০২৩) অ্যাওয়ার্ডের আসর।

গতবছরের শেষে মুক্তিপ্রাপ্ত ‘প্রজাপতি’ নিয়ে শুরু হয়েছিল বিভিন্ন ধরনের বিতর্ক। যদিও শেষমেশ এই বিতর্কের ইতি টানেন দেব নিজেই। বছরের শুরুর দিনে এই সিনেমা বক্স অফিসে ঝড় তোলে। একদিনেই ভারতজুড়ে এই সিনেমা ব্যবসা করেছিল ১ কোটি রুপিরও বেশি।

এবার এই সিনেমার জন্য ডব্লুবিএফজেএ অ্যাওয়ার্ডে সেরা অভিনেতা (জনপ্রিয়) ক্যাটাগরিতে পুরস্কার পেলেন মিঠুন চক্রবর্তী। মিঠুনের অনুপস্থিতিতে এদিন পুরস্কার গ্রহণ করেন দেব।

সেরা অভিনেতা (জনপ্রিয়) ক্যাটাগরিতে এবছর নমিনেশন পেয়েছিলেন কর্ণসুবর্ণের গুপ্তধন ছবির জন্য আবির চট্টোপাধ্যায়, কাকাবাবুর প্রত্যাবর্তন ছবির জন্য প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, কিশমিশের জন্য দেব, রাবণ ছবির জন্য জিৎ। কিন্তু সব সুপারস্টারদের হারিয়েছেন মেগাস্টার মিঠুন চক্রবর্তী। যদিও তিনি এদিন উপস্থিত থাকতে পারেননি।

মিঠুনের হয়ে পুরস্কার হাতে নিয়ে দেব বলেন, ‘অন্য সব ক্যাটাগরিতে কে পুরস্কার পাচ্ছেন, তা নিয়ে সংশয় থাকতে পারে, তবে এই ক্যাটগরিতে নেই’।

উল্লেখ্য,‘প্রজাপতি’ জায়গা পায়নি নন্দনে। এ নিয়েই শুরু হয় বিতর্ক। ‘প্রজাপতি’ মুক্তির পরেই তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ দাবি করেছিলেন যে, মিঠুন চক্রবর্তীর খারাপ অভিনয়ের জন্য এই সিনেমা চলছে না। তার এই কথা শুনে দেব বলেন, ‘সিনেমাটা আমার বিষয়, তাই আমার দলের কারোর উচিত নয়, এই বিষয়ে কথা বলার। সিনেমাটা আমার উপর ছেড়ে দিন’।

দেব বলেন যে, ‘তিনি চান না, এই সিনেমা নিয়ে কোনো বিতর্ক হোক। কারণ বিতর্ক হলে দর্শক ভয় পেয়ে যাবে।’ সেরা অভিনেতা হিসেবে মিঠুনের এই পুরস্কার এক অর্থে সব বিতর্কের সমাপ্তি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত