মাস্ক অবশ্যই পরতে হবে: ডিএমপি কমিশনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ এপ্রিল ২০২১, ১৯:৫৮ |  আপডেট  : ২৫ মার্চ ২০২৪, ১০:৪৬

করোনার লাগাম টানতে সরকার মানুষের চলাচল নিয়ন্ত্রণে বিধিনিষেধ আরোপ করলেও আসন্ন ঈদ মৌসুমের কথা মাথায় রেখে খুলে দেওয়া হয়েছে দোকানপাট ও বিপণিবিতান। তবে মার্কেটে কেনাকাটার জন্য আসা সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

তিনি বলেছেন, মাস্ক অবশ্যই পরতে হবে। পাশাপাশি সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে ডিএমপি সদরদফতরে অনুষ্ঠিত আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে মার্কেট ও শপিংমলের নিরাপত্তা সম্পর্কিত সভায় নাগরিকদের প্রতি এই আহ্বান জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, করোনাভাইরাসের এই পরিস্থিতিতে আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মার্কেট-শপিংমলে করোনা সংক্রান্ত বিধিনিষেধ পরিপালনে মালিক সমিতির নেতৃবৃন্দ পুলিশের উপস্থিতিতে মার্কেটে ঘুরে ঘুরে মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে উদ্বুদ্ধ করবেন। এই বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের উপ-পুলিশ কমিশনারদের ব্যবস্থা নিতেও নির্দেশ দেন তিনি।

ঈদের ছুটিতে স্বর্ণের দোকান ও খালি বাড়িঘরের নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি মালিক পক্ষকেও সচেতন থাকার অনুরোধ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, বড় অঙ্কের টাকা বহনের ক্ষেত্রে প্রয়োজনে ডিএমপির মানি এসকর্ট সেবা নেওয়া যাবে। ছিনতাই, মলম ও অজ্ঞান পার্টি প্রতিরোধে বিশেষ টিম গঠন করে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।

সভায় আসন্ন ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার ব্যাংক, বিপণিবিতান, শপিংমলসমূহের নিরাপত্তা, ভেজাল খাদ্যদ্রব্য ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সার্বিক নিরাপত্তা, আইনশৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন দিকনির্দেশনা দেন কমিশনার। এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ‍উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত