মানুষের কামড়ে সাপের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৫ জুলাই ২০২৪, ১৭:০২ |  আপডেট  : ৮ জুলাই ২০২৪, ২২:৩৪

প্রতীকী ছবি

সাপের কামড়ে প্রায়ই প্রাণ হারায় মানুষ। কিন্তু এবার উল্টোটা ঘটেছে। মানুষের কামড়ে মারা গেছে সাপ। আশ্চর্যজনক এমন ঘটনা ঘটেছে ভারতের বিহার রাজ্যে। শুক্রবার (৫ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদনে এ খবর প্রকাশ করা হয়েছে।

৩৫ বছর বয়সী সন্তোষ লোহার ভারতীয় রেলওয়ের একজন কর্মী। মঙ্গলবার (২ জুলাই) রাতের খাবার খেয়ে ঘুমানোর প্রস্তুতি নিচ্ছেলেন তিনি।

এসময় তাকে একটি সাপ কামড়ে দেয়। গভীর রাতে সাপের কামড় খেয়ে কি করবেন বুঝতে না পেরে দিগ্বিদিক শূন্য হয়ে যান। তখন তিনি সাপটিকেই ধরে দুবার কামড়ে দেন।

স্থানীয় সংবাদমাধ্যমকে তিনি জানান, তখন হঠাৎ একটি প্রচলিত লোককাহিনীর কথা মনে পড়ে তার। সেটা হলো- কামড় দেয়া সাপকে পাল্টা কামড় দিয়ে বিষের ক্ষতিকর প্রভাব নষ্ট করা সম্ভব।

ঘটনার পরই সন্তোষকে দ্রুত স্থানীয় হাসপাতালে নিয়ে যান সহকর্মীরা। চিকিৎসকরা তাকে তাৎক্ষণিক চিকিৎসা দেন। দ্রুতই সুস্থ হয়ে ওঠেন সন্তোষ। শারীরিক অবস্থা স্থিতিশীল হওয়ায় পরদিন সকালেই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়।

 জীবন-মৃত্যুর এই লড়াইয়ে ওই রেলওয়ে কর্মী বেঁচে গেলেও মৃত্যু হয়েছে সাপটির। সন্তোষ লোহারের ক্ষেত্রে প্রচলিত লোককাহিনী সত্যি হয়েছে বলে মনে করছেন কেউ কেউ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত