মাদারীপুর জেলা বাস মালিক সমিতির সংবাদ সম্মেলন 

  শফিক স্বপন, মাদারীপুর 

প্রকাশ: ১ আগস্ট ২০২১, ১৭:৩৫ |  আপডেট  : ১২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪০

সড়ক পরিবহন ও বাস মালিকদের পুরানো আয়কর রেখে বর্ধিত আয়কর বাদ দেয়ার জন্য রোববার দুপুরে জেলা বাস মালিক সমিতির হল রুমে সংবাদ সম্মেলন করেছে মাদারীপুর জেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতি এবং জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপ।

সংবাদ সম্মেলনে লিখিত ভাবে জানানো হয়, ২০২০ সালের মার্চ হইতে অদ্য পর্যন্ত সরকারের নির্দেশ মোতাবেক করোনা মাহামারী কারনে ১৮৩ দিন গাড়ী চলাচল বন্ধ আছে। এছাড়া ৬০% বর্ধিত ভাড়া নিয়ে অর্ধেক যাত্রী বহন করে কোন মতে পরিবহন চালু রাখা হয়। এই বছর এমনিতেই চার মাসের ব্যাংক লোনের গাড়ীর কিস্তির টাকা পরিশোধ করতে পারি নাই। এরপর রাস্তার চাঁদা, ড্রাইভার, সুপারভাইজার, হেলপারের সম্পূর্ন বেতনের টাকা পরিশোধ করতে হয়। এ অবস্থায় পরিবহন ও বাস মালিকদের সাথে  কোনা আলাপ না করে আগের আয়কেরর দ্বিগুন আয়ক ধার্য করা হয়েছে। যাদের ১লা জুলাই ১০ বছর অতিক্রম করে নাই যেখানে ৯ হাজর টাকা সেখানে এখন ১৬হাজার ৫শত টাকা এবং যারা ১০ বছর অতিক্রম করেছে তাদের ৪ হাজার ৫শত টাকার পরিবর্ততে ২১ হাজার টাকাসহ ২৫হাজার ৫শত টাকা আয়কর পরিশোধ করতে হবে। এমনিতেই পরিবহন ও গাড়ীর মালিকরা বিপর্যয়ের মধ্যে তারপর আবার বর্ধিত আয়কর। বাস মালিকদের দাবী তাদের পুরানো আয়কর রেখে আয়কর পরিশোধ করার সুযোগ যেন করে দেয়া হয়। এ সময় জেলা সড়ক পরিবহন বাস মালিক সমিতির সভাপতি খন্দকার কামরুল হাসান তুষু, জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের সভাপতি আবদুস সালাম তালুকদার, সাধারণ সম্পাদক মো. মফিজুুর রহমান, মাদারীপুর জেলা সড়ক পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মাহফুজর রহামনসহ মালিক সমিতির বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।

মাদারীপুর জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. মফিজুুর রহমান জানান, গত বছর থেকে ১৮৩দিন আমাদের পরিবহন বন্ধ থাকার পর তার উপর আবার বর্ধিত আয়কর এটা এমন যেন, মরার উপর খারা গাঁ। আমি মাননীয় প্রধান মন্ত্রীর কাছে অনুরোধ করছি ও দাবী জানাচ্ছি, আমাদের বর্ধিত আয়কর বাদ দিয়ে পুরানো যে আয়কর রয়েছে সেটা পরিশোধ করার সুযোগ করে দেয়ার জন্য। 

মাদারীপুর সড়ক পরিবহন বাস মালিক সমিতির সভাপতি খন্দকার কামরুল হাসান তুষু জানান, আমাদের সড়ক পরিবহন ও বাস মালিকদের করোনাকালীন এই বিপর্যয় থেকে বাচাঁতে বর্ধিত আয়কর বাদ দিয়ে পূর্বের আয়কর দেয়ার সুযোগ করে দেয়ার জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানাচ্ছি ।
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত