ইউপি নির্বাচনের জের

মাদারীপুরের ডাসারে হামলা চালিয়ে বসতবাড়ি ভাংচুর, আহত ৭

  শফিক স্বপন , প্রতিনিধি

প্রকাশ: ৫ ডিসেম্বর ২০২১, ১৫:০২ |  আপডেট  : ২০ মে ২০২৪, ০০:৪০

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে মাদারীপুরের ডাসারে বিজয়ী মেম্বর প্রার্থীর লোকজনেরা পরাজিত মেম্বর প্রার্থীর ও তার সমর্থকের বসতবাড়িতে হামলা চালিয়ে ভাংচুর করার অভিযোগ পাওয়া গেছে। এসময় নারীসহ কমপক্ষে ৭জন লোক আহত হয়েছে। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। শনিবার দিবাগত রাত ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে। এদিকে এ হামলার ঘটনায় পরাজিত মেম্বর প্রার্থী মহিনুর আকন বাদি হয়ে আজ রোববার দুপুরে ডাসার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানাগেছে, দ্বিতীয় ধাপের সদ্য অনুষ্ঠিত্বব্য ইউপি নির্বাচনে নবগঠিত ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের ঘুঙ্গিয়াকুল গ্রামের ৭নং ওয়ার্ডের মেম্বর প্রার্থী মোঃ মহিনুর আকন ও মোঃ হারেজ মোল্লা নির্বাচনে অংশ গ্রহন করেন। এ নির্বাচনে বিজয়ী হন মোঃ মোঃ হারিজ মোল্লা। এর জের ধরে বিজয়ী মেম্বর মোঃ হারেজ মোল্লা তার লোকজন নিয়ে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে পরাজিত মেম্বর প্রার্থী মহিনুর আকন, গিয়াসউদ্দিন আকন, ইয়াদ আলী আকন, সাহেব আলী আকন ও সোবাহান ঘরামীর বসতবাড়ি এবং বিয়াজ আকন, কালাম আকন, মস্তফা আকন ও এনায়েত আকনের দোকানঘর ভাংচুর করে। এসময় তাদের বাধা দিলে বিলকিস বেগম, সাকিল আকন, খাদিজা আক্তার, লিপি বেগমসহ প্রায় ৭-৮জন লোক আহত হন। আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে ডাসার থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এদিকে এ হামলার ঘটনায় পরাজিত মেম্বর প্রার্থী মহিনুর আকন বাদি হয়ে ডাসার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 

পরাজিত মেম্বর প্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ মহিনুর আকন বলেন, বিজয়ী মেম্বর মোঃ হারেজ মোল্লা তার লোকজন নিয়ে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে আমার ও আমার কর্মি সমর্থকদের বসতবাড়িতে ও দোকানঘরে হামলা চালিয়ে ভাংচুর করেছে। এবং আমার লোকজনকে মারধোর করেছে। তাই আমি তাদের নামে থানায় অভিযোগ করেছি। বিজয়ী মেম্বর হারেজ মোল্লার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। 

এব্যাপারে ডাসার থানার ওসি হাসানুজ্জামান বলেন, মারামারির খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এ বিষয় মহিনুর আকন থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে ব্যাবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত