মাছের সাথে শত্রুতা!

  কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

প্রকাশ: ১ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৪ |  আপডেট  : ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩৯

কাউনিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে একটি পুকুরে বিষ প্রয়োগের অভিযোগ উঠেছে। এতে ২০ হাজার টাকার মাছ মারা গেছে বলে পুকুরে মাছ চাষী দাবি করেছেন। উপজেলার সারাই ইউপির ভিতরকুঠি পুর্বপাড়া গ্রামে বুধবার ভোরে এই বিষ প্রয়োগের ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানায়, উপজেলার ভিতরকুঠি পুর্বপাড়া গ্রামে আঃ ছালামের বাড়ির সামনে পুকুরে দীর্ঘদিন ধরে পুকুরে কার্প সহ নানা জাতীয় মাছ চাষ করেছেন। মাছ বড় হলে সেই মাছ বিক্রি করে সংসারে ব্যয় নির্বাহ করেন। পুকুরে কোনো পাহাড়াদার না থাকায় বুধবার ভোরের দিকে কে-বা কাহারা ছালামের ক্ষতি করতে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে। এতে প্রায় ২০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ছালাম। 

তিনি আরো জানান, বুধবার ভোরে বাড়ী থেকে বের হয়ে তার পুকুরের পাড়ে তার প্রতিবেশি ফুপাত ভাই কাফি মিয়াকে হেটে যাইতে দেখেন। এরপর তিনি সকালের দিকে পুকুর পাড়ে গিয়ে বিষের গন্ধ পান। সকাল থেকে দুপুর পর্যন্ত পুকুরে মাছ মরে মরে ভেসে উঠছে। তার ধারনা একই গ্রামের তার ফুপাত ভাই কাফি মিয়া তার সাথে শত্রুতা করে পুকুরে বিষ প্রয়োগ করেছে । কাফির সাথে তার জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে এবং মামলাও আছে। তবে অভিযুক্ত কাফি বাড়ীতে না থাকায় এ বিষয়ে তার মন্তব্য নেওয়া সম্ভব হয়নি। সারাই ইউনিয়ন পরিষদের ওয়ার্ড সদস্য বকুল মিয়া জানান, ওই মাছ চাষী ছালাম ও কাফি ফুপাত ভাই। তাদের দুইজনের মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমার ঘটনাকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে। পুকুরে কে বা কাহারা বিষ দিয়েছে তা বলা যাচ্ছে না। তবে ক্ষতিগ্রস্ত ছালামের ধারনা করছে শত্রুতার জের ধরে কাফি তাঁর পুকুরে বিষ দিয়েছে। 

রংপুর মেট্টোপলিটন পুলিশের হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শওকত আলী সরকার বলেন, ঘটনাটি আপনার মাধ্যমে জানতে পারলাম। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলেও তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত