মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি: রাজধানীসহ দেশজুড়ে বিক্ষোভ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০২২, ২১:০৯ |  আপডেট  : ১২ মে ২০২৪, ০৭:২৪

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এবং তার স্ত্রীকে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতার কটূক্তির প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদ থেকে জুমার নামাজের পর একটি বিক্ষোভ মিছিল বের হয়েছে। সেই সঙ্গে বিক্ষোভ মিছিল হয়েছে দেশের প্রতিটা জেলায়।

বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভকারীরা বিভিন্ন ধরনের স্লোগান দেন। মিছিলে কয়েক হাজার মানুষ অংশ নেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা ছিল। বিক্ষোভ শেষে আগামী বৃহস্পতিবার বেলা ১১টায় ভারতীয় দূতাবাস অভিমুখে গণমিছিল ও স্মারকলিপি দেওয়ার ঘোষণা দেওয়া হয়।

এছাড়াও এই ঘটনার প্রতিবাদে দেশের প্রতিটা বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

বিভিন্ন জেলার প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট ও ছবি তুলে ধরা হলো-

পাবনা প্রতিনিধি: মহানবী হযরত মোহাম্মদ (স:) কে  নিয়ে ভারতের বিজেপি নেতার কটূক্তির প্রতিবাদে পাবনায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলন। জুমার নামাজের পর জেলার বিভিন্ন মসজিদ থেকে মুসুল্লীরা স্থানীয় চাঁপা মসজিদে এসে সমবেত হয়। 

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মহানবী (সঃ) কে অবমাননার প্রতিবাদে মুন্সীগঞ্জ জেলা শহরে বিক্ষোভ করেছে ধর্মপ্রাণ তৌহিদী জনতা। শুক্রবার জুমার নামাজের পর মুন্সীগঞ্জ শহর জামে মসজিদ থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কাচারি চত্বরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ করা হয়। 

পঞ্চগড় প্রতিনিধি: মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর অবমাননার প্রতিবাদে জুমার নামাজের পর পঞ্চগড় জেলা শহরের বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা মিছিল নিয়ে পঞ্চগড় চৌড়ঙ্গী মোড়ে জড়ো হতে থাকে। পরে বিভিন্ন ধর্মীয় সংগঠনের ব্যানারে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পঞ্চগড় চৌড়ঙ্গী মোড়ে এসে সমাবেশ করে। 

সাতক্ষীরা প্রতিনিধি: মহানবী (স.)কে অবমাননাকর মন্তব্য করার প্রতিবাদে সাতক্ষীরায় প্রতিবাদ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে শুক্রবার বাদ জুম্মা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি প্রতিবাদ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারো একই স্থানে গিয়ে শেষ হয়।

পটুয়াখালী প্রতিনিধি: বিশ্বনবী (সঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে পটুয়াখালী জেলা ইমাম পরিষদের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ জুমআ শহরের শহীদ আলাউদ্দিন শিশুপার্ক মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে শহরের বিভিন্ন মসজিদ থেকে মুসুল্লিরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে জড়ো হয়।

জয়পুরহাট প্রতিনিধি: বিশ্ব নবীর অবমাননার প্রতিবাদে জয়পুরহাট কেন্দ্রীয় মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করে ওলামা পরিষদ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত