মধ্যরাতে আগুন, বসতঘর পুড়ে ছাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৩, ১৩:১৮ |  আপডেট  : ৩ মে ২০২৪, ১৭:৩০

ফাইল ছবি

 

কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজারে মধ্যরাতে আগুনে ছয়টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ছয় পরিবারের ২০ থেকে ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। বুধবার ( ১৮ জানুয়ারি) রাত সাড়ে ১২টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

পুড়ে যাওয়া ঘরের মালিকরা হলেন– স্থানীয় কালা মিয়ার ছেলে আব্দু শুক্কুর, তার তিন ছেলে কবির আহমদ, জকির আহমদ, নীর আহমদ, নজির আহমদের মেয়ে দেলোয়ারা বেগম।

বিজ্ঞাপন

আগুনের সূত্রপাত হওয়ার পরে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেন এবং আগুন নেভানোর প্রাণপণ চেষ্টা করেন। তবে ফায়ার সার্ভিস আসার আগেই আগুনে পুড়ে ঘরগুলো ছাই হয়ে যায়। স্থানীয়দের টানা তিন ঘণ্টা প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও কোনো মালামাল রক্ষা করা যায়নি।

ভুক্তভোগী আব্দু শুক্কুর বলেন, ‘গতরাত সাড়ে ১২টার দিকে হঠাৎ ঘরের মধ্যে আগুন জ্বলছে দেখে দ্রুত ঘর থেকে বের হয়ে গেছি। কিন্তু ঘরের মধ্যে ছোট ছোট দুটি বাচ্চা ঘুমিয়ে ছিল। আবার ফিরে এসে আগুন উপেক্ষা করে বাচ্চা দুটি বের করে কোনোমতে প্রাণ বাঁচিয়েছি। অনেক চেষ্টা করেও ঘরের মালামাল রক্ষা করতে পারিনি।  আমরা গরিব মানুষ, অনেক ক্ষয়ক্ষতি হয়ে গেছে। আমরা সরকারের কাছে সহযোগিতা চাই।’

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী ঘটনাস্থলে পরিদর্শন শেষে বলেন, ‘ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে প্রাথমিকভাবে তিনটি করে কম্বল এবং তিন হাজার করে টাকা দেওয়া হবে। তাদের ২০-৩০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।’ সরকারি বেসরকারি সংস্থাগুলোকে সহযোগিতায় এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান বলেন, ‘আমি খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি। এখন গাড়িতে আছি।’
 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত