ভোটে বাধা আসে এমন সভা-সমাবেশের অনুমতি না দিতে নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ১৮:০৯ |  আপডেট  : ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৫

ভোট নিরুৎসাহিত করে এমন সভা-সমাবেশের অনুমতি না দিতে পুলিশকে নির্দেশ দিল জননিরাপত্তা বিভাগ।বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব হাবিবুল হাসান নির্দেশনাটি পুলিশের মহাপরিদর্শককে (আইজিপি) পাঠিয়েছেন।এর আগে গতকাল মঙ্গলবার জননিরাপত্তা বিভাগকে এমন নির্দেশনা দিতে অনুরোধ জানায় নির্বাচন কমিশন।  

এতে বলা হয়েছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ আগামী ০৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ১৮ ডিসেম্বর থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রচার প্রচারণা শুরু হবে। ১৮ ডিসেম্বর থেকে ভোটগ্রহণ সমাপ্ত হওয়ার পূর্ববর্তী সময় পর্যন্ত নির্বাচনি প্রচার প্রচারণা ব্যতীত নির্বাচনি কাজে বাধা হতে পারে বা ভোটাররা ভোটদানে নিরুৎসাহিত হতে পারে এমন কোনো সভা, সমাবেশ বা অন্য কোনো রাজনৈতিক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা থেকে সকলকে বিরত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন থেকে অনুরোধ করা হয়েছে।

এই অবস্থায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ১৮ ডিসেম্বর থেকে ভোটগ্রহণ সমাপ্ত হওয়ার পূর্ববর্তী সময় পর্যন্ত নির্বাচনী প্রচার প্রচারণা ব্যতীত অন্য কোনো প্রকার সভা, সমাবেশ বা অন্য কোনো প্রকার রাজনৈতিক কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন করা থেকে সকলকে বিরত রাখার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত