রিজভী

ভোটের উৎসবের বদলে সারাদেশে আতঙ্ক বিরাজ করছে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ১১:০৪ |  আপডেট  : ১ মে ২০২৪, ১৯:৫৪

ভোটের উৎসবের বদলে সারাদেশে আতঙ্ক বিরাজ করছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, সাধারণ মানুষ তাদের ডাকে সাড়া না দেয়ায় জোর করে তাদের মিছিলে যেতে বাধ্য করা হচ্ছে। এলাকা ছাড়া করার ভয় দেখানো হচ্ছে। রিলিফ ও ভাতার কার্ড ছিনিয়ে নেয়ার হুমকি দেয়া হচ্ছে। এমনকি মসজিদ ও কবরস্থানে জায়গা না দেয়ার ভয়ও দেখানো হচ্ছে। নৌকার প্রচার মাইকের আওয়াজ শুনলেই লোকজন সেখান থেকে পালিয়ে যাচ্ছেন, ভোটের উৎসবের বদলে সারাদেশে আতঙ্ক বিরাজ করছে।

বিএনপির ডাকা অসহযোগ আন্দোলন সফল করতে আজ বুধবার সকাল ৭টায় শান্তিনগর মোড় ও কাচাঁবাজার এলাকায় লিফলেট বিতরণকালে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, দেশের জনগণ একতরফা পাতানো নির্বাচন বর্জন করছে। অবৈধ সরকার ও নির্বাচন কমিশন দেশে ডামি ও তামাশার যে নির্বাচনের আয়োজন করেছে জনগণ তাতে সাড়া দিচ্ছে না। যে নির্বাচনের ফলাফল নির্ধারন করা হয়ে আছে সে নির্বাচন নিয়ে ভোটারদের ন্যূনতম আগ্রহ নেই মন্তব্য করে রিজভী বলেন, গণতান্ত্রিক বিশ্বও তথাকথিত ভোটের উৎসবকে প্রত্যাখ্যান করেছে।

এসময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি’র স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য আরিফা সুলতানা রুমা, ঢাকা মহানগর উত্তর ছাত্রদলের সাবেক আহ্বায়ক জসিম সিকদার রানা, কেন্দ্রীয় ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. তৌহিদুর রহমান আউয়াল, সহ সাংস্কৃতিক সম্পাদক জান্নাতুল নওরিন উর্মি প্রমুখ।

এ সময় রুহুল কবির রিজভী আরও বলেন, জোর করে নির্বাচনের আয়োজন করে দেশটাকে জাহান্নাম বানানো হচ্ছে। এখানে কোন নির্বাচন নেই, জনগণের কোন ভোটাধিকার নেই। কথা বলার স্বাধীনতা নেই। সেজন্যই জনগণ এ ভোট প্রত্যাখ্যান করেছে। এ সময় তিনি বিএনপির ডাকা অসহযোগ আন্দোলন সফল করার আহ্বান জানান।


  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত